ফিচার্স ও ইঞ্জিনের এলাহি আয়োজন 2023 Range Rover Sport এ, দাম শুনবেন কত?

2023 Range Rover Sport : Jaguar Land Rover এর নতুন গাড়ি Range Rover Sport। যা লঞ্চ হয় চলতি বছর মে মাসে। 3 সিলিন্ডার ইঞ্জিন, 8 স্পিড অটোমেটিক গিয়েরবক্সের সাথে একগুচ্ছ দারুন ফিচার্স সমৃদ্ধ গাড়িটি। সোমবার গাড়িটির ডেলিভারি শুরু হল।

।। প্রথম কলকাতা ।।

2023 Range Rover Sport যাকে বলে লাক্সারি SUV গাড়ি। মোট চারটি এডিশন নিয়ে ভারতে আত্মপ্রকাশ হয়েছে চার চাকাটির। ভারতে এই গাড়িটির বুকিং শুরু হয় মে মাস থেকে। সোমবার অর্থাৎ গতকাল থেকে এটির ডেলিভারি শুরু করে পেরেন্ট সংস্থা Jaguar Land Rover। বেশ কমপ্যাক্ট ফিচার্স এবং পাওয়ারফুল ইঞ্জিনের সাথে উপলব্ধ গাড়িটি। মিলবে ডিজেল এবং পেট্রল ইঞ্জিন বেছে নেয়ার বিকল্প।

একনজরে 2023 Range Rover Sport এর এডিশন এবং দাম

Dynamic SE – এটি কেবল ডিজেল ভ্যারিয়েন্টে পাওয়া যাবে, দাম 1.64 কোটি টাকা।

Dynamic HSE – এটির ডিজেল ভ্যারিয়েন্টের দাম 1.71 কোটি টাকা এবং পেট্রল ভ্যারিয়েন্টের দাম 1.68 কোটি টাকা।

Autobiography – এটির ডিজেল ভ্যারিয়েন্টের দাম 1.81 কোটি টাকা এবং পেট্রল ভ্যারিয়েন্টের দাম 1.78 কোটি টাকা।

First Edition – এটির ডিজেল ভ্যারিয়েন্টের দাম 1.84 কোটি টাকা এবং পেট্রল ভ্যারিয়েন্টের দাম 1.81 কোটি টাকা।

 

আরও পড়ুন : Maruti-র গাড়ি নাকি দেশলাই বাক্স! ক্র্যাশ টেস্টে 1 স্টার পেতেই প্রতিক্রিয়া নেটাগরিকদের

 

উল্লেখ্য, এর মধ্যে First Edition ভ্যারিয়েন্টটি শুধুমাত্র উৎপাদনের প্রথম বছরে অর্ডার করা যাবে। তাছাড়া গ্রাহকরা যে কোনও বেস ভ্যারিয়েন্ট বা লো ট্রিম বেছে সেখানে আইটেম প্রতি খরচে অতিরিক্ত বৈশিষ্ট্যও যোগ করতে পারেন।

2023 Range Rover Sport গাড়ির স্পেসিফিকেশন

লাল কালোর মিশেলে মোড়া গাড়িটির ডিজাইন বাইরে থেকে দেখলে বেশ মাশকুলার মনে হতে পারে। চোখ জুড়ানো ডিজাইনের পাশাপাশি গাড়িটিতে উপস্থিত একটি 13.1 ইঞ্চি পিভি প্রো টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি 13.7 ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, টাচ সেনসিটিভ কন্ট্রোল সহ একটি নতুন মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, ক্লিয়ারসাইট IRVM, 22 ওয়ে পাওয়ার-অ্যাডজাস্টেবল ম্যাসেজ ফাংশন সহ আসন, ল্যান্ড রোভারের টেরেইন রেসপন্স 2 সহ অ্যাডাপটিভ অফ-রোড ক্রুজ কন্ট্রোল, একটি প্যানোরামিক সানরুফ, 19 স্পীকার 800W মেরিডিয়ান অডিও সিস্টেম ইত্যাদি।

 

আরও পড়ুন : Volkswagen Tiguan এক্সক্লুসিভ এডিশন লঞ্চ হল ভারতে, একনজরে গাড়ির খুঁটিনাটি

 

2023 Range Rover Sport এর ইঞ্জিন

এই গাড়িতে দুটি ইঞ্জিনের বিকল্প রয়েছে – পেট্রোল এবং ডিজেল 3 লিটার হালকা-হাইব্রিড স্ট্রেইট-সিক্স ইউনিট। পেট্রল ইঞ্জিনটি 400 হর্সপাওয়ার এবং 550Nm টর্ক উত্পাদন করে যেখানে ডিজেল ইঞ্জিন 350 হর্সপাওয়ার এবং 700Nm টর্ক তৈরি করে। উভয় ইঞ্জিনই 8 স্পীড টর্ক-কনভার্টার স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে মিলিত, সাথে রয়েছে 4WD এবং এয়ার সাসপেনশন স্ট্যান্ডার্ড। এ ছাড়া মিলবে অফ-রোড হার্ডওয়্যার, অল টেরেইন প্রোগ্রেস কন্ট্রোল অফ-রোড ট্র্যাকশন কন্ট্রোল, অন এবং অফ-রোড ড্রাইভ মোড, 900 মিমি ওয়াটার ওয়েডিং ক্ষমতা এবং 281 মিমি পর্যন্ত গ্রাউন্ড ক্লিয়ারেন্স।

Exit mobile version