Rafale: ২০২৪ পাকিস্তানে সিক্রেট অপারেশন! ভারতে আসছে সমু্দ্রের ব্রহ্মাস্ত্র, জিনপিংয়ের আতঙ্ক বাস্তব হবেই

।। প্রথম কলকাতা ।।

Rafale: ২০২৪ পাকিস্তানের ওপর কি হতে চলেছে সিক্রেট অপারেশন। ফ্রান্স থেকে কাতারে কাতারে এ কী ঢুকছে ভারতে। ফের সার্জিক্যাল স্ট্রাইক করতে পারে ভারত বিস্ফোরক দাবি পাক কূটনীতিকের। মোদী কেন বললেন ২০২৩ শান্তিকাল! কিন্তু ২০২৪? হাতে আর কয়েকটা মাস৷ পাকিস্তান একা নয় কোমর বাঁধুক চীনও। নরেন্দ্র মোদী কেন বললেন ২০২৪ থেকে শুরু হবে যুদ্ধকাল। কোন যুদ্ধকালের দিকে ইশারা করলেন নমো?

পাকিস্তানের সর্বনাশে এবার ফ্রান্স-আমেরিকার থাকবে বড় ভূমিকা। 31 MQ9B মার্কিন ড্রোন এই সপ্তাহেই কিনে নেবে ভারত।  ৯০ হাজার কোটি টাকার ডিল ফ্রান্সের সঙ্গে। খতরনাক ২৬টি রাফালে এম যুদ্ধবিমান কিনতে চলেছে ইন্ডিয়ান নেভি। আগের রাফালের সঙ্গে একে গুলিয়ে ফেলবেন না। ২৬টি রাফাল-এম যুদ্ধবিমানের জন্য ৯০ হাজার কোটি টাকার চুক্তি হবে ফ্রান্স-ভারতের। এর আগে ফ্রান্সের থেকে রাফাল যুদ্ধবিমান কিনেছে ভারত, তবে তা ছিল বায়ুসেনার জন্য। সূত্রের খবর, এবার নৌসেনার জন্যও অত্যাধুনিক মেরিন ক্লাস রাফাল কিনতে চলেছে ভারত। এর মধ্যে ২২টি ‘সিঙ্গল সিটার’। বাকি চারটি ‘ফোর সিটার’ যুদ্ধবিমান প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হবে।

তাহলে কী পাকিস্তানের জন্য ড্রোন এদিকে চীনের জন্য ঘাতক রাফালে? ফ্রান্স কীভাবে ঘুরে গেল মোদীর দিকে? এই ম্যাঁক্রোই তো রাশিয়া যুদ্ধ নিয়ে ভারতকে হুমকি দিয়েছিল না? এমনকি জি২০তে স্বাক্ষরও করেনি ফ্রান্স। মোদী কোন কূটনীতিতে একের পর এক বাজিমাত করছেন জানতে চায় পাকিস্তানীরা। SCO তে শাহবাজের মুখের ওপর এমন কিছু বললেন মোদী যা পাকিস্তান শুনতে চাইনি। সন্ত্রাসবাদ নিয়ে মোদীর তুলোধনা। ৭ সেকেন্ড হতবাকই হয়ে ছিলেন শরিফ। মোদীর নতুন মিশন লঞ্চের আতঙ্ক দেখা গেছিল শি জিনপিংয়ের চোখে মুখে। পাক কূটনৈতিক আবদুল বাসিটের দাবি, ভারত আবার সার্জিক্যাল স্ট্রাইক করতেও পারে। সেপ্টেম্বর থেকে এপ্রিল পাকিস্তানের টেনশনের সময় মোদীর ১০ মিনিটও সময় লাগবে না পাকিস্তানকে জঙ্গি মুক্ত করতে দাবি আবদুল বাসিটের। চীনের লাদাখ সীমান্তে ভারতের যুদ্ধ ট্যাঙ্কের আচমকা মহড়া। কূটনৈতিক মহল বলছে ভবিষ্যতে চীনের জন্য বড় ইঙ্গিত।

সূত্রের দাবি, এবার মেরিন রাফালে কিনতে চলেছে ভারত সঙ্গে ৩ খতরনাক সাবমেরিন। ১৪ জুলাই ফ্রান্সের বাস্তিল দিবস অনুষ্ঠানে ‘প্রধান অতিথি’ হিসেবে আমন্ত্রিত মোদি। এবারের ৯০ হাজার কোটি টাকার চুক্তি যে মামুলি কিছু নয় বুঝতে পারছেন। বিশেষজ্ঞরা বলছেন, এসসিওতে মোদীর এক একটা মন্তব্য এক একটা হুঁশিয়ারি রীতিমত উত্তেজনা তৈরি করে দিয়েছে ইসলামাবাদ ও বেজিংয়ের থিঙ্ক ট্যাঙ্কদের মধ্যে। তারা বলছেন ভারত যে বার্তা দিল সেটাকে শুধু তোতাপাখির বুলি ভাবলে ভুল হবে। এমন কিছু হতে চলেছে যা ভাবতেও ভয় পাচ্ছে পাকিস্তান, কথা বলা তো দূর কী বাত।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Exit mobile version