South Eastern Railway Recruitment : ১৭৮৫ শূন্য পদে কর্মী নিয়োগ, চাকরির সুযোগ দক্ষিণ-পূর্ব রেলে

।। প্রথম কলকাতা।।

South Eastern Railway Recruitment : ভারতীয় রেলের তরফ থেকে ফের নতুন বছরে একাধিক শিক্ষানবিশ নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । দক্ষিণ পূর্ব রেলের কর্মশালা ও অন্যান্য প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে এই শিক্ষানবিশ। নির্দিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য অনলাইন মাধ্যম বেছে নেওয়া হয়েছে । আগামী মাস পর্যন্ত চলবে এই আবেদন প্রক্রিয়া । আবেদনের জন্য কী কী যোগ্যতা প্রয়োজন, কতগুলো শূন্য পদ রয়েছে , বেতন কত এবং কীভাবে আবেদন করা যাবে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য বিস্তারিত জানানো হল আজকের প্রতিবেদনে।

পদ : শিক্ষানবিশ

মোট শূন্য পদ: বিভিন্ন ট্রেডে নিয়োগ করা হবে ১৭৮৫ জন

বয়স সীমা : আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৫ বছর থেকে শুরু করে ২৪ বছরের মধ্যে । তাদের বয়সের হিসাব করা হবে ১ জানুয়ারি ২০২৩ অনুযায়ী। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী এসসি এবং এসটি প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছর পর্যন্ত বয়সের ছাড় দেওয়া হবে। অন্যদিকে ওবিসি প্রার্থীদের জন্য তিন বছর।

শিক্ষাগত যোগ্যতা : উক্ত পদগুলিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীকে যে কোন স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিক পাস করতে হবে। পাশাপাশি থাকতে হবে এনসিভিটি বা এসসিভিটির আইটিআই উত্তীর্ণের শংসাপত্র।

নির্বাচন প্রক্রিয়া: দক্ষিণ পূর্ব রেলে শিক্ষানবিশ নিয়োগ করার জন্য আবেদনকারীদের যোগ্যতার উপর ভিত্তি করে তাদের মেধা তালিকা তৈরি করা হবে। মাধ্যমিক পাশ থেকে শুরু করে পরবর্তী ধাপ গুলিতে তাদের প্রাপ্ত সকল নম্বরের শতাংশের ভিত্তিতেই এই মেধা তালিকাটি তৈরি করা হবে।

আবেদন ফি : আবেদন করার জন্য এসসি, এসটি এবং পিডব্লিউডির শ্রেণীভুক্তদের কোনরকম টাকা দিতে হবে না । তবে সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ১০০ টাকা আবেদন ফি প্রয়োজন।

আবেদন করার শেষ তারিখ: ২ ফেব্রুয়ারি ২০২৩

আবেদন প্রক্রিয়া:

* সর্বপ্রথম আবেদনকারীকে অফিশিয়াল ওয়েবসাইটে (www.rrcser.co.in) যেতে হবে।

* তারপর সেখানে হোমপেজে নোটিস ট্যাবে ক্লিক করতে হবে।

* নির্দিষ্ট লিঙ্কে গিয়ে ক্লিক করে সম্পূর্ণ তথ্য দিয়ে রেজিস্ট্রেশন শেষ করতে হবে।

* পরবর্তীতে আবেদনপত্রে প্রয়োজনীয় তথ্য যথাযথভাবে দিয়ে সেটিকে সাবমিট করতে হবে।

দক্ষিণ পূর্ব রেলে শিক্ষানবিশ পদে নিয়োগের বিস্তারিত তথ্য পেতে অবশ্যই ভিজিট করুন অফিসিয়াল ওয়েবসাইট www.rrcser.co.in

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Exit mobile version