Doha Diamond League: ২০২৩ সালে দোহা ডায়মন্ড লিগে তার মরসুম শুরু করবেন অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ চোপড়া

।। প্রথম কলকাতা ।।

 

Doha Diamond League: ৫ মে দোহা ডায়মন্ড লিগে (Doha Diamond League) ২০২৩ সালে তার মরসুম শুরু করবেন অলিম্পিক জ্যাভলিন চ্যাম্পিয়ন নীরজ চোপড়া (Neeraj Chopra)। তিনি পুরুষদের জ্যাভলিনের একটি তারকা খচিত মাঠে যোগ দেবেন যার মধ্যে রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স এবং টোকিও অলিম্পিকের রৌপ্যপদক জয়ী জাকুব ভাদলেজচ।

 

প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে ২০২২ সালে ডায়মন্ড লিগ ট্রফি জিতেছিলেন নীরজ চোপড়া। বর্তমানে তুরস্কে প্রশিক্ষণ নিচ্ছেন ভারতীয় অ্যাথলিট। দোহা ডায়মন্ড লিগ হল মরসুমের ১৪টি একক দিনের মিটিংগুলির মধ্যে একটি এবং ফাইনালটি সেপ্টেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রের ইউজিনে আয়োজিত হবে। যেখানে ইউরোপের বাইরে প্রথমবার ডায়মন্ড লিগের ফাইনাল আয়োজিত হতে চলেছে।

 

তিনি গত বছরের স্টকহোম ডায়মন্ড লিগের সভায় দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন। চোপড়ার ব্যক্তিগত সেরা ৮৯.৯৪ মিটার। ভারতীয় তারকা ইনজুরির কারণে দোহা ডায়মন্ড লিগ মিস করেন। অ্যান্ডারসন পিটার্স ৯৩.০৭ মিটার থ্রো করে প্রথম স্থান অর্জন করেন, যা ইতিহাসের ৫তম দীর্ঘতম।

 

নীরজ, পিটার্স এবং ভাদলেজচ ছাড়াও, দোহা ডায়মন্ড লিগে ইউরোপীয় চ্যাম্পিয়ন জুলিয়ান ওয়েবার (জিইআর), অলিম্পিক এবং বিশ্বের চতুর্থ স্থান অধিকারী ফিনিশারকে দেখা যাবে। এছাড়াও থাকবেন প্রাক্তন অলিম্পিক চ্যাম্পিয়ন এবং ত্রিনিদাদ ও টোবাগো জাতীয় রেকর্ডধারী কেশর্ন ওয়ালকট, এবং প্রাক্তন বিশ্ব ও কমনওয়েলথ চ্যাম্পিয়ন এবং ২০১৬ অলিম্পিক রৌপ্য পদক বিজয়ী জুলিয়াস ইয়েগো।

 

পাকিস্তানের আরশাদ নাদিম ও জার্মানির জোহানেস ভেটারের নাম ছিল না প্রাথমিক শুরুর তালিকায়। নীরজ চোপড়া ২০২৩-এর জন্য তার লক্ষ্যগুলি পরিষ্কার করেছেন। যে বলেছেন যে তিনি তার ডায়মন্ড লিগ ট্রফির প্রতিরক্ষা ছাড়াও বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং এশিয়ান গেমসকে লক্ষ্য করছেন। গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে রৌপ্য জিতেছিলেন নীরজ।

Exit mobile version