Prothom Kolkata

Popular Bangla News Website

বর্ষবরণের রাতে রেকর্ড গড়লো Zomato, দেখুন কি সেই রেকর্ড

1 min read

।। প্রথম কলকাতা ।।

করোনা ভাইরাসের কারণে এতদিন সম্পূর্ণরূপে ঘর বন্দী ছিলেন অনেকে। আবার অনেকে কিছুটা বাইরে বেরলেও চেনা ছন্দে স্বাভাবিকভাবে ঘুরতে পারছিলেন না। অনেক রাতে আবার নাইট কারফিউ জারি করা হয়েছিল। এই কারণে ৩১ ডিসেম্বর অনলাইন ফুড ডেলিভারীর প্ল্যাটফর্ম জোমাটো তে সাধারণ মানুষ নিজের পছন্দমত অর্ডার দিয়েছেন। এই অর্ডারের বন্যায় ভেসে গিয়েছে জোমাটো অতীতের সমস্ত রেকর্ড। জানা গিয়েছে, বর্ষবরণের রাতে প্রতি মিনিটে সর্বোচ্চ ৪,১০০ অর্ডার গ্রহণ করতে পেরেছে জোমাটো।
করোনা ভাইরাসের কারণে এই বছর অন্যান্যবারের মতো লোকজন কিন্তু রেস্তোরাঁয় ভিড় করেননি। এই কারণে তারা বাড়িতে খাবার অর্ডার করে খেয়েছেন। আর সেই সার্ভিস ভালোভাবে দেওয়ার জন্য উপস্থিত ছিল Zomato র মতো বেশ কিছু অ্যাপ্লিকেশন। জোমাটো কি পরিমাণে অর্ডার গ্রহণ করেছে তা লাইভ টুইট করেছিল বর্ষবরণের রাতে। সেই টুইটেই সম্পূর্ণ পরিষ্কার হয়েছিল যে কোম্পানির অর্ডারের ক্যাপাসিটি প্রায় পূর্ণ হয়ে যেতে বসেছিল।
শুধুমাত্র ভারত না, বিশ্বের বিভিন্ন প্রান্তের দেশ থেকে জোমাটো তে এ দিন বিপুল পরিমাণে অর্ডার দেওয়া হয়েছে খাবার। একটা সময় এমন এসেছিল যখন প্রতি মিনিটে ৪,১০০ অর্ডার গ্রহণ করা হয়েছিল। এই নিয়ে জোমাটো প্রতিষ্ঠাতা বেশ কয়েকটি টুইট করেছেন, যা নেটিজেনদের মন কেরেছে।