Prothom Kolkata

Popular Bangla News Website

গেরুয়া শিবিরে নাম লেখানো বিধায়কদের হঠাৎ চিঠি কেন ? শোভনই বা ব্রাত্য কেন ? উঠছে প্রশ্ন

1 min read

।। শর্মিলা মিত্র ।।

এখনও পর্যন্ত প্রায় ১৫ জনের মত তৃণমূল বিধায়ক শাসক দল ছেড়ে গেরুয়া শিবিরে যোগদান করেছেন। তার মধ্যে প্রথম সারিতেই নাম রয়েছে শুভেন্দু অধিকারীর (Shubhendu Adhikari)। যদিও তিনি তার বিধায়ক পদে ইস্তফা দিয়ে পদ্মশিবিরে যোগদান করেছেন। তবে অন্যরা কেউই এখনও পর্যন্ত বিধায়ক পদে ইস্তফা দেননি। আর এবার সেই সব বিধায়কদের কাছে তাদের অবস্থান জানতে তৃণমূল কংগ্রেসের তরফে চিঠি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এইসব বিধায়কদের বর্তমান রাজনৈতিক অবস্থান কোথায়, তা জানতে চেয়েই এই চিঠি দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, শুভ্রাংশু রায়, শীলভদ্র দত্তের মতো বিধায়করাও রয়েছেন সেই চিঠির তালিকায়। আর যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। একদিকে যখন, ‘কে এল, কে গেল ভুলে যান’, বলে কালীঘাটে উচ্চপর্যায়ের বৈঠকে কড়া বার্তা দিচ্ছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Bandopadhyay)। অন্যদিকে, তার পাশাপাশি, এবার দল ছেড়ে চলে যাওয়া বিধায়কদের রাজনৈতিক অবস্থান জানতে তৃণমূল কংগ্রেসের তরফে দেওয়া হল চিঠি। অন্যদিকে এ বিষয়ে আরও জানা গিয়েছে যে, দলত্যাগী বিধায়কদের মধ্যে থেকে শোভন চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে বাকি বিধায়কদের কাছে পাঠানো হয়েছ এই চিঠি। যাকে কেন্দ্র করেও শুরু হয়েছে জল্পনা।

আরো পড়ুন : যা অঙ্ক কষার তা কষে ফেলেছেন নাড্ডা, শুরু হয়ে গেল “কৃষক সুরক্ষা অভিযান”

২০১৯-এর অগাস্ট মাসে গেরুয়া শিবিরে নাম লেখান কলকাতার প্রাক্তন মেয়র তথা মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় (Sovon Chattopadhyay) ও তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baishakhi Bandopadhyay)। কিন্তু গেরুয়া শিবিরে নাম লেখালেও এখনও পর্যন্ত সেইভাবে গেরুয়া শিবিরে সক্রিয় ভূমিকা পালন করতে দেখা যায়নি শোভনবাবুকে। অন্যদিকে তৃণমূল শিবিরের সঙ্গেও বারবার সামনে এসেছে তার সু সম্পর্ক। এই অবস্থায় শোভন চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে বাকি বিধায়কদের চিঠি পাঠানোকে কেন্দ্র করে উঠছে প্রশ্ন। যদিও, সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে যে, এখন শোভন চট্টোপাধ্যায়কে (Sovon Chattopadhyay) চিঠি না পাঠানো হলেও ভবিষ্যতে তাকে চিঠি পাঠানোর একটা প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।