Prothom Kolkata

Popular Bangla News Website

প্রয়াত সোমেন মিত্রের বাড়িতে হঠাৎ শুভেন্দু কেন?

1 min read

প্রথম কলকাতা:

প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রের বাড়িতে বৃহস্পতিবার রাতে হঠাৎ হাজির হলেন শুভেন্দু অধিকারী। সেখানে গিয়েছিলেন অপর বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা। এদিন সোমেন মিত্রের জন্মদিন ছিল। সেই উপলক্ষে সোমেনের স্ত্রী শিখা মিত্র এবং পুত্র রোহন মিত্র বিভিন্ন দলের নেতা-নেত্রীদের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই কারণেই শুভেন্দু প্রয়াত কংগ্রেস নেতার বাড়িতে গিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

এদিন নন্দীগ্রামে শুভেন্দুর কিছু ব্যক্তিগত কর্মসূচি ছিল। তাই তিনি সকালে আসতে পারেননি। পরিবর্তে তিনি রাতের দিকে তাঁদের বাড়িতে যান। সেখানে গিয়ে শুভেন্দু ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান। নিজের হাতে ধূপকাঠি জ্বালিয়ে ছবির পাশে রাখেন। বেশ কিছুক্ষণ সেখানে ছিলেন তিনি। কথা বলেন শিখাদেবীদের সঙ্গে। উল্লেখ্য অন্য দলে থাকলেও দীর্ঘদিন ধরে সোমেনের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল শুভেন্দু অধিকারীর। সেই কারণেই তিনি শ্রদ্ধা জানাতে এসেছেন বলে জানিয়েছেন রোহনরা।

এদিকে শুভেন্দু এবং শঙ্কুদেব তাঁদের বাড়িতে যাওয়ায় বিষয়টি নিয়ে জল্পনা শুরু হয়েছে। কারণ কিছুদিন আগে বর্তমান প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে সুর চড়িয়েছেন রোহন। যদিও বিষয়টি নিয়ে রাজনীতি করা উচিত নয় বলে এদিন জানিয়েছেন তিনি। এ ব্যাপারে রোহন বলেন,” আমার বাবার সঙ্গে সমস্ত রাজনৈতিক দলের নেতাদের ভালো সম্পর্ক ছিল। বাবার জন্মদিন উপলক্ষে আমরা বহু নেতা-নেত্রীদের আমন্ত্রণ করেছি। শুভেন্দুদাকে বাবা খুব স্নেহ করতেন। সেই জন্যই তিনি এসেছেন। আমার মা রাজনীতিতে নেই। আমিও বড় কোনো রাজনীতিক নই। তা সত্বেও তিনি আমাদের বাড়িতে এসেছেন শত ব্যস্ততার মধ্যে। এর মধ্যে রাজনীতি খুঁজতে যাবেন না। কিছুদিন আগে বলা হয়েছিল আমি নাকি তৃণমূলে যাচ্ছি। এখন বলার চেষ্টা হচ্ছে আমি এবার বিজেপির দিকে যেতে চলেছি। এসব নিয়ে জল্পনা করবেন না। আমি কংগ্রেসেই থাকব”। এভাবেই এদিন বিজেপিতে যাওয়ার ব্যাপারে জল ঢেলে দিয়েছেন সোমেন-পুত্র রোহন। বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমে শুভেন্দু কিছু বলতে চাননি।