মন কেন এতো কথা বলে!

1 min read

।। প্রথম কলকাতা ডেস্ক ।।

এই প্রতিবেদন কিছু কুড়িয়ে পাওয়া সংলাপ থেকে তৈরি। যা বাসে, অটোতে, চায়ের আড্ডায় কিংবা কোন পথ চলতি আলোচনা থেকে তুলে আনা। এই প্রতিবেদনের সঠিক সত্যতা যাচাই করেন প্রথম কলকাতা। বর্তমানে রাজ্যের রাজনৈতিক গুরুত্বপূর্ণ আবহে শাসক শিবির তৃনমূলে বর্তমানে অনেকটাই নিষ্ক্রিয় শুভেন্দু অধিকারী। অন্যদিকে গেরুয়া শিবিরে সেই ভাবে তেড়ে-ফুঁড়ে দেখা যাচ্ছে না মুকুল রায়কেও।

মূলত রাজ্য রাজনীতি এখন কেন্দ্রবিন্দুতে এই দুই হেভিওয়েট নেতা। মুকুল রায় কি বিজেপি থেকে সরছেন? এই প্রশ্ন যেমন বারবার উঠে আসছে, তেমনি শুভেন্দু অধিকারী কি তৃণমূল থেকে দূরত্ব বাড়াচ্ছেন? সেই প্রশ্নও উঠে আসছে।

তবে বাজারে গুঞ্জন ইতিমধ্যেই ঘটতে শুরু করেছে, শুভেন্দু হয়তো কোন আলাদা রাজনৈতিক দলের লক্ষ্যে এগিয়ে চলেছেন। আর সেই লক্ষ্যে নিজের লক্ষ্য হয়তো স্থির রেখেছেন মুকুল রায়। মূলত গেরুয়া শিবিরের হাত ধরেই শুভেন্দুর নয়া রাজনৈতিক উত্থান ঘটতে পারে বলে গুঞ্জন চড়ছে আলোচকদের মধ্যে।

আর তেমনটা হলে ভবিষ্যতে সেই মঞ্চে মুকুল রায়ের যে বড় ভূমিকা থাকবে সেটা নিয়েও গুঞ্জনের পারদ চড়ছে। যদিও কোনো রাজনৈতিক সূত্রে এমন ইঙ্গিত মেলেনি। তবুও মানুষের আড্ডার মূল বিষয় এখন শুভেন্দু ও মুকুলের অনাগত ভবিষ্যত। যা নিয়ে এমন অনেকআলোচনাই চড়ছে যার একটু ঝলক আপনাদের সঙ্গে শুধুমাত্র শেয়ার করা হলো।