Prothom Kolkata

Popular Bangla News Website

লাঠি হাতে রাস্তায় নেমে রাজ্যের প্রবীন মন্ত্রীর ভয়ংকর মূর্তি ধারণ কেন?

1 min read

।। সুদীপা সরকার ।।

বর্ধমানের গলসির গলি গ্রামে কৃষি আইনের বিরোধিতায় অবরোধ করেছিল জমিয়তে উলামায়ে হিন্দ।
দু নম্বর জাতীয় সড়কের ওপর তারা অবরোধ কর্মসূচি চালায়। এই অবরোধ কর্মসূচিতে দেখা গেল এক অন্যরকম দৃশ্য। অবরোধ কর্মসূচিতে রাজ্যের মন্ত্রী কে দেখা গেল লাঠি হাতে। সিদ্দিকুল্লা চৌধুরী কে দেখা যায় মোটা লাঠি নিয়ে জাতীয় সড়কে নেমে পড়েছেন। কিন্তু কি এমন ঘটলো প্রবীণ মন্ত্রীকে লাঠি হাতে রাস্তায় নামতে হলো? জানা গিয়েছে মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী (Siddiqullah Chowdhury)গ্রামে পৌঁছনোর আগেই রাস্তা অবরোধ শুরু করে দেয় উলেমায়ে হিন্দের সমর্থকরা। ঘটনার জেরে তীব্র যানজট সৃষ্টি হয় দুই নম্বর জাতীয় সড়কে।

কর্মী-সমর্থকদের রাস্তা থেকে অবরোধ তুলতে বললেও কেউ কর্ণপাত করেননি। তাই বাধ্য হয়েই পরিস্থিতি সামাল দিতে লাঠি হাতে নামতে হয় প্রবীণ মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী (siddiqullah Chowdhury)কে। পরিস্থিতি সামাল দিতে গিয়ে মন্ত্রী কয়েকজনকে সরিয়ে দিল ও অনেকে তাঁর দিকে ধেয়ে আসেন। সব মিলিয়ে চরম বিশৃঙ্খলা র পরিস্থিতি তৈরি হয়। প্রসঙ্গত বর্ধমানের গলসি থানার গলি গ্রামে কৃষি আইনের বিরোধিতা অবরোধ করেছিল জমিয়তে উলামায়ে হিন্দ। প্রতীকী অবরোধ কর্মসূচি নেওয়া হলেও মন্ত্রী আসার আগেই রাস্তায় অবরোধ শুরু করে দেন উলামায়ে হিন্দের সমর্থকরা। অবরোধে জেরে গলসি তে আটকে পড়ে ভ্যাকসিনের কনভয়। বর্ধমান দুর্গাপুর হয়ে বাঁকুড়া যাচ্ছিল কনভয়।

গলসি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দু নম্বর জাতীয় সড়ক থেকে সরিয়ে গলিগ্রাম হয়ে ঘুরপথে তুলে দেয় ভ্যাকসিনের কনভয়। আবার এই অবরোধের জেরে জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পরে। মন্ত্রী আসার আগেই সমর্থকরা রাস্তার উপর বসে পড়েন। মন্ত্রী পৌঁছেই মাইক নিয়ে বলতে থাকেন রাস্তায় বসে থাকবেন না। কেউ আইন ভাঙবেন না। কেউ রাস্তায় বসবেন না। কিন্তু কে শোনে কার কথা। জাতীয় সড়কের উপরে বসে থাকেন কর্মী সমর্থকেরা। মন্ত্রীর কথা থোড়াই কেয়ার।তখন বাধ্য হয়ে মন্ত্রী লাঠি হাতে নিয়ে কর্মী-সমর্থকদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। শেষে মন্ত্রী নিজেও রাস্তায় গাড়ির মাথায় চেপে অবরোধের সামিল হয়। এমন ঘটনায় প্রশ্নের মুখে পড়তে হয় মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী কে। মন্ত্রীর হাতে লাঠি এ বিষয়ে তীব্র কটাক্ষ করেছেন কৈলাস বিজয়বর্গীয়। গোটা ঘটনাকে মমতা সরকারের মন্ত্রীর কপটতা বলে কটাক্ষ করেছেন তিনি।