বিজেপির মুখ‍্যমন্ত্রী কে?রাজ‍্যপালের টুইটে জল্পনা

1 min read

।। রাজীব ঘোষ ।।

সত্যপাল মালিক কে শিলংয়ে স্বাগত। তার সঙ্গে কথা হয়েছে।২০ মে তিনি দায়িত্ব গ্রহণ করবেন। এখন রাস্তার শেষ দেখা যাচ্ছে। টুইটারে লিখেছেন তথাগত রায়। এদিন সকালে রাষ্ট্রপতি ভবনের তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে গোয়ার রাজ্যপাল এবং জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক কে মেঘালয়ের রাজ্যপাল করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়নি তথাগত রায় কে কোন রাজ্যে পাঠানো হচ্ছে। অর্থাৎ রাজ্যপাল পদে তথাগতর ইনিংস শেষ হলো বলে ধরে নেওয়া যেতে পারে। তথাগত রায় একসময়ে রাজ্য বিজেপির সভাপতি ছিলেন। কেন্দ্রে নরেন্দ্র মোদি সরকার ক্ষমতায় আসার পর রাজ্যপাল পদে তাকে মনোনীত করা হয়। রাস্তার শেষে কি ফের সক্রিয় রাজনীতি রয়েছে।

তথাগত রায় কোনো জবাব দেননি। তিনি রাজ্যপাল হিসেবে মনোনীত হলেও ত্রিপুরা এবং শিলংয়ের রাজভবনে বসে নিয়মিত টুইট করে যে ধরনের মন্তব্য করতেন তা নিয়ে বিতর্ক হয়েছে। বাংলার তৃণমূল সরকার এবং শাসকদলের বিরুদ্ধে একাধিকবার মন্তব্য করেছেন তিনি। রাজ্য বিজেপির মধ্যে অনেকেই মনে করছেন একুশের ভোটে বাংলায় বিজেপি ক্ষমতায় আসতে চলেছে।

সেই সম্ভাবনা থেকে অনেকে উৎসাহী হয়ে পড়েছে। বিজেপি সূত্রে খবর ২০২১ এর বিধানসভা নির্বাচনের আগে রাজ্য রাজনীতিতে ফেরার আগ্রহ রয়েছে তথাগত রায়ের। অনেকের মতে উনি হয়তো মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চাইছেন। এদিন তার এই টুইটে সেই সম্ভাবনার ইঙ্গিত রয়েছে বলেই মনে করা হচ্ছে।