মৃত্যুর আগের দিন কে ফোন করেছিল সুশান্ত সিং রাজপুতকে ?

।। স্বর্ণালী তালুকদার ।।

বলিউডে সুশান্ত সিং রাজপুত এক অনন্য প্রতিভা ছিলেন। অকালেই তিনি ইহলোকে পাড়ি দিয়েছেন। তাঁর মৃত্যু নিয়ে ঘনীভূত হয়েছে বহু রহস্য। তাঁর ফোনের বিষয়ে বেশ কিছু নতুন তথ্য় উঠে এসেছে। সুশান্ত সিং রাজপুতের কাছে গত ১৩ জুন রাতে এসেছিল একটি অজানা নম্বর থেকে ফোন। মৃত্যের আগে সুশান্তের ফোন থেকে অভিনেতা কল করেছিলেন মহেশ শেঠি এবং রিয়া চক্রবর্তীকে।

প্রশ্ন উঠছে, কে করেছিল সেই ফোন? মুম্বাই পুলিশের সূত্রে প্রকাশ্যে এসেছে এই তথ্য। সেই ফোন পেয়েই কি তিনি অস্থির হয়ে উঠেছিলেন? মুম্বাই পুলিশের তরফে সুশান্তের কল রেকর্ড কি নজরে রাখা হয়েছিল? ফোনটি কে করেছিলেন তা নিয়ে কিছুই প্রকাশ্যে আনেননি মুম্বাই পুলিশ।

এমনকী, রিয়া চক্রবর্তী, মহেশ শেঠিকে কেন ফোন করেছিলেন সুশান্ত, তা নিয়েও প্রশ্ন উঠছে। সাধারণতঃ বিপদের আভাস পেলে সকলেই নিজের প্রিয়জনকে ফোন করেন, সাহায্যের জন্য। তেমন কিছুই কি ঘটেছিল সুশান্তের সঙ্গেও! তিনিও কি অজানা কলে পেয়েছিলেন বিপদের আভাস, চেয়েছিলেন সাহায্য প্রেমিকা এবং বন্ধুর কাছে?

সুশান্তের বাবা জানিয়েছিলেন, তাদের ছেলের সঙ্গে যোগাযোগ শেষ কিছু সময় ছিল না। ঘন ঘন ফোন নম্বর বদলাতেন অভিনেতা! কি এমন কারণ ছিল যে তিনি ফোন নম্বর বদলাতেন? আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নিয়ে সুশান্ত একটি সংস্থা শুরু করেছিলেন, যা আগামী দিনের কোডিং এর ভাষা দিয়ে কাজ কর্ম চালাতে সক্ষম। এই কোডিং নিয়ে সুশান্তের আগ্রহ ছিল প্রবল। তিনি এই কোডিংএর সাহায্যেই কি জানতে পেরেছিলেন এমন কিছু যার সঙ্গে যোগসূত্র রয়েছে অন্য নম্বর থেকে আসার ফোনের?

বর্তমানে তাঁর মৃত্যু নিয়ে তদন্ত করছেন সিবিআই আধিকারিকেরা। মুম্বাই পুলিশের তরফে সমস্ত তথ্যই তুলে দেওয়া হয়েছে তাদের হাতে। দফায় দফায় তদন্ত চলছে সুশান্তের প্রিয়জনদের বয়ান নিয়ে। করা হচ্ছে জেরা। সময়ের হাতেই রয়েছে এই ঘটনার আসল সত্যি গুলি। এতগুলি প্রশ্নের জবাব সেই সময়ই পাওয়া যাবে, যখন আধিকারিকদের তদন্ত শেষ হবে।