কোন ক্লাবে যাচ্ছেন মেসি, জানালেন বাবা

।। স্বর্ণালী তালুকদার ।।

১৪ বছর বয়স থেকে বার্সেলোনার একনিষ্ট এবং পেশাদার ফুটবলার হিসেবে লিওনেল মেসির জনপ্রিয় আকাশছোঁয়া। ১০ টি লিগ এবং ৪ টি চ্যাম্পিয়নস লিগের খেতাব জয়ের ইতিহাসে তাঁর নাম উজ্জ্বল অক্ষরে খোদাই করা। ছয়টি ব্যালেন ডিওরের মালিক, আর্জেন্টিনার অন্যতম তারকা ফুটবলার এত বছরের সঙ্গত ছাড়তে চাইছেন, এমনটা গুঞ্জন শোনা যাচ্ছিল। সেই গুঞ্জন আরও বাড়ালেন মেসির বাবা হোর্হে মেসি।

শোনা যাচ্ছে, আর্জেন্টিনিও তারকা নাকি ম্যানচেস্টার সিটিতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। মেসির বাবা মেসির ব্যক্তিগত পরামর্শদাতা। মেসির উকিল সংশ্লিষ্ট ক্লাবে এই বিষয়ে একটি ফ্যাক্সও পাঠিয়েছেন। সম্প্রতি মেসি নিজের ক্লাব বার্সোলোনাকে নিজ সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। ফুটবল তারকার ইচ্ছের কথা টের পেয়ে বিভিন্ন ফুটবল ক্লাব তাঁকে দলে যোগদান করতে আহ্বান জানায়।

সকলেই তাঁকে চায়। ফরাসি ক্লাব পিএসজি ও এই দলে সামিল রয়েছেন। তবে, ক্লাব কর্তৃপক্ষদের নিজস্ব মতামত জানিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন হোর্হে মেসি। বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেফ বার্তোমু বহুবার মেসির ক্লাব ছেড়ে দেওয়ার প্রসঙ্গে বির্তকিত মন্তব্য করেছিলেন। তিনি জানিয়েছিলেন যে মেসি এই মরসুমের পর ক্লাব থেকে সরে যেতে পারেন, এমন সুরও শোনা গিয়েছিল প্রেসিডেন্টের গলায়।

যদিও মেসি নিজে এই বিষয়ে তেমন কিছু খোলসা করে বলেননি। তিনি কোন মন্তব্যই এখনও পর্যন্ত করেননি। তাই কি হতে পারে তারকার সিদ্ধান্ত, তা নিয়ে জল্পনা চলতেই থাকবে। বার্সার সঙ্গে তারকার সম্পর্কের মোড় কোনদিকে ঘোরে, তার দিকে তাকিয়ে প্রথম সারির ফুটবল ক্লাবগুলি।