কবে থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণীর ভর্তির প্রক্রিয়া? জানুন

1 min read

।। প্রথম কলকাতা ।।

ফল প্রকাশের পরে মাধ্যমিক পরীক্ষার্থীদের ট্যুইট অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় লিখেছেন, সফলভাবে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য পরীক্ষার্থীদের অভিনন্দন। আমাদের রাজ্যকে গর্বিত করার ক্ষমতা ও প্রতিভা তোমাদের আছে। তোমাদের ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।শুধু শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নয়, মাধ্যমিকের ফল প্রকাশিত হওয়ার পর ট্যুইট করে সব সফল পরীক্ষার্থীকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপরেই সাংবাদিকদের মুখোমুখি হন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে একাদশ শ্রেণির ভর্তি শুরু হবে ১ অগাস্ট থেকে। আর তা হবে দুদফায়। প্রথম দফায় নিজের স্কুলে যারা ভর্তি হতে চান তাঁদের ভর্তি প্রক্রিয়া শেষ করা হবে।আর এই প্রক্রিয়া শুরু হবে আগামী ১ অগস্ট থেকে। আর তা চলবে আগামী ১০ অগস্ট পর্যন্ত। এর পর যারা অন্য স্কুলে ভর্তি হতে চায় তাদের ভর্তি প্রক্রিয়া শুরু করবে স্কুলগুলি।

১১ অগাস্ট থেকে ৩১ অগাস্ট পর্যন্ত চলবে এই প্রক্রিয়া।শিক্ষামন্ত্রী পার্থবাবু জানান, ভর্তি হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের স্কুলে যাওয়ার কোনও দরকার নেই। অভিভাবকরা নথি নিয়ে স্কুলে গেলেই ভর্তি হওয়া যাবে। সমস্ত প্রক্রিয়াটাই হবে অবশ্যই সোশ্যাল ডিসটেন্স মেনে, এমনটাই জানিয়েছেন শিক্ষামন্ত্রী।