Prothom Kolkata

Popular Bangla News Website

প্রথম তিন দফায় ৯১টি আসনে বিজেপির জন্য বরাদ্দ কত, কী বলছে অমিত শাহ-র রিপোর্ট ?

1 min read

।। শর্মিলা মিত্র ।।

প্রথম তিন দফায় ৯১টি আসনে ইতিমধ্যেই ভোট হয়ে গিয়েছে। নিজেদের শক্তি বুঝে নিতে ইতিমধ্যেই জেলায় জেলায় রিপোর্ট কার্ডও তলব করেছে গেরুয়া শিবির। আর এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র রিপোর্ট কার্ড অনুযায়ী প্রথম তিন দফায় ৯১টি আসনের মধ্যে ৬৩ থেকে ৬৮ টি আসন পেতে চলেছে পদ্মশিবির বলে দাবি করলেন অমিত শাহ।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ডোমজুরের রোড শো থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, ‘বাংলায় তিন দফার ভোট হয়েছে। আমাদের পর্যবেক্ষণ আমরা ৬৩ থেকে ৬৮ টা আসন জিতব। গণনায় দেখা যাবে ২০০ এর বেশি আসন পাবো।’ বলে দাবি করেন অমিত শাহ।

তিনি আরও বলেন, ‘তৃণমূল নেত্রী হতাশ, তাঁর ভাষণেই ধরা পড়ছে। এই হতাশাই বলে দিচ্ছে আমরা জিতছি। বাংলার জনতা নরেন্দ্র মোদিকে বিশ্বাস করে সোনার বাংলা গড়তে এগিয়ে দিচ্ছে।’ বলেও মন্তব্য করেন অমিত শাহ।

আরো পড়ুন : বিরোধীদের প্রচারে লাগাতার বাধা, জায়গা হারাচ্ছে তৃণমূল

একইসঙ্গে এদিন ডোমজুড়ে ভারতীয় জনতা পার্টির প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়কে দরাজ সার্টিফিকেট দেওয়ার পাশাপাশি অমিত শাহ বুঝিয়ে দেন রাজীব বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে তিনি আত্মবিশ্বাসী। তিনি আরও বলেন, ‘একটা পঞ্চায়েত অঞ্চলেও মানুষের যে উৎসাহ দেখলাম, আমি সুনিশ্চিত রাজীব এখানে পদ্ম ফোটাবেন।’

অন্যদিকে, একইভাবে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সব সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ও বলছেন জিতব জানি, কিন্তু দুশো আসন চাই। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ‘জয় বা হার বুঝতে দুটি রাজনৈতিক দলকেই এখনও বেশ কিছু পথ যেতে হবে। আপাতত প্রত্যেকটি দলই তাদের ধারণার উপর ভিত্তি করেই নিজেদের মতামত ব্যক্ত করছে।

আর এই জয়ের বিষয় মতামত প্রকাশ করার একটাই কারণ কর্মীদের মনোবল অটুট রাখা। এবং ভোটের হাওয়া তৈরি করে পরবর্তী দফার স্রোতকে নিজেদের অনুকূলে রাখা। এমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।