উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে কি বললেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী , জানুন

।। প্রথম কলকাতা ।।

আমাদের প্রতিনিধি শর্মিলা মিত্রকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে উত্তরবঙ্গ নিয়ে বেশ কিছু কথা বললেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। আসুন তাহলে জেনে নেওয়া যাক উত্তরবঙ্গ নিয়ে বিশেষ কি কথা বললেন রবীন্দ্রনাথ ঘোষ…

যখনই কোনো উন্নয়নের কাজ হয় তখন সবাই দক্ষিণবঙ্গকে নিয়ে আগে এগিয়ে আসে , তাহলে কোথাও গিয়ে কি উত্তরবঙ্গ বঞ্ছিত ? এই প্রশ্নের উত্তরে রবীন্দ্রনাথ ঘোষ বলেন মাননীয় মুখ্যমন্ত্রী দায়িত্ব নেওয়ার পরে উত্তরবঙ্গ দ্রুততার সাথে এগিয়ে চলছে।পিছিয়ে পড়া উত্তরবঙ্গকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে তিনি নিজের হাতে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রক স্থাপিত করেছিলেন।

দীর্ঘদিন ধরে পরে থাকা উত্তরবঙ্গর সমস্যা গুলো সমাধানের চেষ্টা করেছি, এখন কাজ চলছে।উত্তরবঙ্গে সবচেয়ে বড় কাজটা হয়েছে ট্যুরিজম ডিপার্টমেন্টে। আগে পাহাড় আশান্ত ছিল, মাননীয় মুখ্যমন্ত্রী দায়িত্ব নেওয়ার পর পাহাড় শান্ত হয়েছে। এখন পাহাড়ে ট্যুরিস্টদের ঢল নামে , শুধু রাজ্যের মানুষ নয় সারা দেশের ভ্রমন পিপাসু মানুষরা ঘুরতে আসে পাহাড়ে।মমতা বন্দ্যোপাধ্যায় রেল মন্ত্রী হওয়ার পর দার্জিলিঙের ট্রয় ট্রেন চালুর কথাও এদিন তিনি উল্লেখ করেন।

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিস্তা নদীর পাড়ে ভোরের আলো নামে মেগা ট্যুরিজম সেন্টার তৈরি করেছে।আমরা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রকের পক্ষ থেকে এলাকা গুলো ডেভেলপ করে দিয়েছি। সেখানে ড্রেনের সিস্টেম , এল ই ডি লাইট দিয়ে পুরটাই সাজানো হয়েছে বলে এদিন দাবি করেন তিনি। এবং মুখ্যমন্ত্রী কোচবিহারে ইউনিভারসিটি , উত্তরবঙ্গে সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ ,

মেডিক্যাল কলেজ হাসপাতাল তৈরি করে দিয়েছেন বলে এদিন উল্লেখ করেন তিনি। আলিপুরদুয়াররে একটা ইঞ্জিনিয়ারিং কলেজের কাজ আমরা শুরু করেছি। একটা মহিলা কলেজের কাজ আমরা শেষ করে ফেলেছি , ডূয়ারসে পানীয় জল প্রকল্পের কাজ করেছি , মালদাহে মানিকচকে আমরা একটা কলেজ করেছি বলে এদিন উল্লেখ করেন তিনি।