Prothom Kolkata

Popular Bangla News Website

দিল্লি যাওয়ার আগে কী বলে গেলেন মুকুল রায়?

1 min read

।। সুদীপা সরকার ।।

বুধবার বিভিন্ন জেলা শাসক ও এসপি দের সঙ্গে বৈঠকের পরে আজ বিভিন্ন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছে কমিশন।মুকুল রায় দিল্লি যাওয়ার আগে জানালেন ডেপুটি ইলেকশন কমিশনের সঙ্গে বৈঠকে তাদের দলের পক্ষ থেকে নিশ্চিত ভাবে প্রতিনিধিদল গিয়েছে। দোরগোড়ায় একুশের বিধানসভার নির্বাচন। নির্বাচন কমিশনের নজরে এখন ভোটের আগে রাজ্যের আইন শৃঙ্খলা। মহানগরীতে কেন এত অশান্তি? প্রশ্নের মুখে পড়তে হয় কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা কে। এ প্রসঙ্গে মুকুল রায় (Mukul Roy) বলেন সারা বাংলায় আইন-শৃঙ্খলা বলে কিছু নেই।

সারা বাংলায় অরাজকতা চলছে এখানে আইন ভাঙাটাই হচ্ছে আইন। পাশাপাশি মতুয়া বৈঠক প্রসঙ্গে মুকুল রায় বলেন যে কেউ বৈঠক করতে পারে তাদের জন্য যা কিছু করার করেছে ভারতবর্ষের সরকার নরেন্দ্র মোদির সরকার। সুতরাং যার যা খুশি করতে পারে। আবার অন্যদিকে বাগবাজারের বিধ্বংসী অগ্নিকাণ্ড নিয়ে মুকুল রায় বলেন এই ঘটনা খুবই দুঃখজনক। উল্লেখ্য গত মাসেই ডেপুটি নির্বাচন কমিশনার কলকাতায় দক্ষিণবঙ্গের ১৫ টি জেলার জেলাশাসক ও পুলিশ সুপার ও পুলিশ কমিশনার দের সাথে মুখোমুখি বৈঠক করে যান। বৈঠক এ রাজ্যের আইন শৃঙ্খলা প্রসঙ্গে পাশাপাশি সীমান্ত এলাকার ভোট বিশেষ গুরুত্ব পেয়েছিল।

১৫ জানুয়ারির মধ্যে ভোটার তালিকা প্রকাশ করতে বলা হয়েছিল। করোনা আবহে রাজ্য বিধানসভা নির্বাচনে প্রস্তুতিতে কোন ঝুঁকি নিতে নারাজ নির্বাচন কমিশন। বেশ কিছুদিন ধরেই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উপর নজরদারি শুরু করে দিয়েছে নির্বাচন কমিশন। কমিশন জানিয়ে দিয়েছে বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। যত শীঘ্র সম্ভব অভিযোগ শূণ্য তে নামিয়ে আনতে বলা হয়েছে কমিশনার এবং এসপি দের। চলতি মাসের শেষের দিকেই রাজ্যে আসতে পারে কমিশনের ফুল বেঞ্চ। বিজেপির পক্ষ থেকে বারবার দাবি করা হয় বাংলায় আইন-শৃঙ্খলা নেই। আজ ফের সেই অভিযোগ তুললেন মুকুল রায়।