শাড়ি পরুন সেলেবদের স্টাইলে

1 min read

।। শর্মিলা মিত্র ।।

বঙ্গনারীর অঙ্গের ভূষণ হল শাড়ি। শাড়ির সঙ্গে বঙ্গনারীর সম্পর্ক বহু দিনের। শোনা যায়, ঠাকুরবাড়ি থেকেই শুরু হয়েছিল ব্লাউজ দিয়ে শাড়ি পরার প্রথা। তার আগে আটপৌরে করে শাড়ি পরার প্রচলন ছিল।

কিন্তু সময়ের হাত ধরে আধুনিকতার ছোঁয়া লেগেছে শাড়ি পরার স্টাইলেও। কেউ কোটের সঙ্গে শাড়ি পরেন তো কেউ আবার জিন্স বা ট্রাউজারের সঙ্গেও শাড়ি পরেন। দেখে নেব কী ধরনের স্টাইল এখন ট্রেন্ডিং।

শাড়ির সঙ্গে বেল্ট
শাড়ি নিয়ে যদি আপনি পরীক্ষানিরীক্ষা করতে চান, তাহলে বেল্টের সঙ্গে একবার অবশ্যই শাড়ি পরে দেখতে পারেন। কিন্তু এক্ষেত্রে বেল্ট বাছতে হবে বুঝেশুনে। শাড়ির জন্য বাছুন ডিজাইনিং বেল্ট।

প্যান্টের সঙ্গে শাড়ি
ফিউশন ফ্যাশন এখন ট্রেন্ডিং। তাই, লেগিংস বা ডেনিমের উপরেও শাড়ি পরে দেখতেই পারেন। বলিউডের অনেক সেলেব্রিটিরাই এভাবে শাড়ি পরেছেন।তার মধ্যে অন্যতম সোনম কাপুর ও কৃতী শ্যানন।

শরারা শাড়ি
অন্যরকম লুক আনতে গেলে একবার শরারার স্টাইলে শাড়ি পরে দেখতেই পারেন। অত্যন্ত সহজে এই স্টাইলে শাড়ি পরতে পারেন। শরারা প্যান্টের সঙ্গে ব্লাউজ পরুন। তারপর তার উপর দিয়ে শাড়ির আঁচল পাট করে কাঁধে ফেলুন। সনাতনী কায়দা থেকে অনেকটাই আলাদা দেখাবে এই লুকে।

শাড়ি ও গাউনের কম্বিনেশন
গাউনের সঙ্গে শাড়ি! শুনতে অবাস্তব মনে হলেও এখন অনেক সেলেব্রিটিরই এই ধরনের শাড়ি পছন্দ করেন। শিল্পা শেট্টি থেকে শুরু করে অনেকেই এই গাউন-শাড়ি পরেছেন। এগুলি খুব হাল্কা হয় এবং সহজেই ক্যারি করা যায়। আর দেখতেও যথেষ্ট স্টাইলিশ লাগে।

লেহেঙ্গা শাড়ি
লেহেঙ্গার মতোই দেখতে হয় এই শাড়ি। আর এর আঁচলের সঙ্গে ওড়নার কোনও পার্থক্য নেই। করিনা কাপুর একটি অনুষ্ঠানে এই ধরনের শাড়ি পরেছিলেন।

জ্যাকেটের সঙ্গে শাড়ি
শাড়ি ও জ্যাকেটের কম্বিনেশন বেশ স্মার্ট। লং জ্যাকেট হোক বা শর্ট জ্যাকেট শাড়ির সঙ্গে মানানসইভাবে পরতে পারলে একটা স্মার্ট লুক আসে চেহারায়।