Prothom Kolkata

Popular Bangla News Website

জিন্স পরেন কিন্তু জিন্সের ব্যাপারে এই ভুল গুলোই আপনাকে স্টাইলিশ থাকতে দেবে না

||শুভ্রদীপ চক্রবর্তী||

নীল জিন্স অঙ্গে শোভা দেয় এক নতুন রূপের। জিন্সের সুনামে ছোটো বড় আমির ফকির সকলেই এই পোশাকে স্বচ্ছন্দ। কিন্তু জিন্স বাছাই করার সময় আপনি অনেক ভুল করে বসেন, যা আপনাকে দীর্ঘকাল ধরে অনুশোচনা দেয়। জিন্সের আকার, ফিট, কাটিং এই সব কিছু বিষয়ে আপনার জেনে রাখা দরকার কারণ জিন্সটি দিনের শেষে আপনি পরতে চলেছেন।

› হালফ্যাশনে স্কিনি ফিট জিন্স নারী পুরুষ উভয়ের কাছেই বেশ জনপ্রিয়। আর এই স্কিনি জিন্স গোড়ালির ওপর অবদি যাওয়া উচিত। এবং বুট কাট জিন্স গুলির দৈর্ঘ্য মাটি অবদি যাওয়া উচিত। সাধারণত জিন্স বেশি লম্বা হলে সেটি আপনি কাটিয়ে অথবা নিজের মতো করে গুটিয়ে নিতে পারবেন।আর হ্যাঁ আপনার দেহের গঠন এবং জিন্সের মাপের মধ্যে সামঞ্জস্য রাখা খুব জরুরি।

› কম দামী অথবা ফুটপাতের দোকান থেকে জিন্স কেনা এড়িয়ে চলুন। বাজারি চলতি দোকানের জিন্স সাধারণত সব দিক থেকেই সস্তা হয় সেটি জিন্সের কোয়ালিটি হোক কি দাম।

› ডেনিম জিন্সগুলি আপনার দেহের আকারে আসতে কয়েক ঘন্টা সময় নেয়। তো এই বিষয়টি আপনার ভুলে গেলে চলবেনা। ডেনিম জিন্স সময়ের সাথে সাথে আপনার ফ্রেম আকর্ষণীয় করে তোলে। জিন্সটি পড়ে শুধু আয়নায় দিকে তাকিয়ে থাকলে হবে না আপনাকে একটু পরিশ্রমও করতে হবে। হাল্কা জাম্প স্কোয়াট করতে থাকুন।

› আর জিন্সের কাপড়ের ওপর পর্যাপ্ত নজর দিন। বেশিও না আবার কম ও না।

› ঘন ঘন জিন্স ধোয়া একদম উচিত নয়। বেশিরভাগ ডেনিম জিন্সের ফ্যাব্রিক টেকসই হয়, তাতে আপনার মনে হতে পারে যত ভালো কোয়ালিটি তত ভালো করে ধোয়া। আপনি মাসে একবার মি দুবার প্রয়োজন অনুযাই কাচতে পারেন। এতে কাপড়ের আকার এবং প্রসারণ ক্ষমতা দুই বজায় থাকে।