প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে, যুবসমাজকে বার্তা মোদীর

।। রাজীব ঘোষ ।।

করোনাভাইরাস মহামারীর প্রভাবে কাজের পরিবেশ বদলে গিয়েছে। চাকরির ধরন বদলে যাচ্ছে। প্রতিনিয়ত প্রযুক্তি উন্নত হচ্ছে। প্রযুক্তিগতভাবে দক্ষতা আরও বাড়িয়ে তুলতে হবে যুবসমাজকে। যেটা আমাদের যুবসমাজ করছে। আসলে দক্ষতা আমাদের জন্য উপহার। এটা অভিজ্ঞতার সঙ্গে সঙ্গে বাড়ে। সময়ের সঙ্গে সঙ্গে আরো উন্নত হয়।

দেশের যুব সমাজের প্রতি এই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশ্ব যুব দক্ষতা দিবস উপলক্ষে তিনি এই বার্তা দেন। মোদি আরো বলেন অনেকেই জিজ্ঞেস করেন এই পরিস্থিতিতে যখন বাজার ব্যবসা সব বদলে যাচ্ছে তখন নিজেকে সময়োপযোগী রাখবো কি করে। এখনই দক্ষতা বাড়ানোর সময়। নিজে দক্ষ হতে হবে।

প্রযুক্তিগতভাবে আরো দক্ষতা বাড়াতে হবে। তবেই নিজেকে সময়োপযোগী রাখা যাবে। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের যুবসমাজকে চাকরির বাজারে নিজেদের এগিয়ে যেতে হলে প্রযুক্তিগত দক্ষতাকে বাড়িয়ে তুলতে হবে বলে জানান। এই পরিস্থিতিতে চাকরির বাজার সংকুচিত হচ্ছে। সেখানে নিজের দক্ষতার উন্নয়ন করাই একমাত্র পথ।

করোনা ভাইরাসের আবহে ওয়ার্ক ফ্রম হোম সংস্কৃতি তৈরি হয়েছে। ফলে প্রতিনিয়ত প্রযুক্তির ব্যবহার হচ্ছে কর্মক্ষেত্রে। ফলে দেশের যুবসমাজকে প্রযুক্তিগত দক্ষতা বাড়িয়ে তুলতে হবে। তবেই কর্মক্ষেত্রে এগিয়ে যাওয়া যাবে। বিশ্ব যুব দক্ষতা দিবসের দিন দেশের যুব সমাজের প্রতি এই বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।