ভাবতে হবে মুকুল কে নিয়ে বিজেপিকে ইঙ্গিতপূর্ণ দাওয়াই কুণালের

1 min read

।। শ্রীপর্ণা মুখোপাধ্যায় ।।

দলবদল এর মানসিকতা নিয়ে মুকুল রায়কে তথা প্রাক্তন সতীর্থকে কটাক্ষ বহুবার করছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বাংলায় একটা কথা আছে না, একেবারে খোঁটায় একেবারে পোঁটা গেলে দেওয়া,সেটাই করেছেন কুণালবাবু। শোভন চট্টোপাধ্যায় কিংবা মুকুল রায়ের দলবদল টা মেনে নিতে পারেননি কুনাল ঘোষ, তিন বছর পরও যখন মুকুল রায় বিজেপি তে পদ পাননি তখন মুকুল রায় যে তৃণমূলে ফিরবেন সেই জল্পনায় ভালোই আমল দিয়েছিলেন কুণালবাবু।


“মুকুলদার চোখে একটা সমস্যা হয়েছে এবার যেন তিনি প্রকৃত দৃষ্টি ফিরে পান “,মুকুল রায়ের চোখের অপারেশনের সময় খোঁচা দিয়ে কুণালবাবু ঠিক কী বলতে চাইছিলেন সবাই সেটা আঁচ করতে পারেন,বঙ্গ বিজেপি যে মুকুল রায়কে গুরুত্ব দেয় না সেটাই বোধ করি বোঝানো উদ্দেশ্য ছিল কুণাল ঘোষের(সেটা শেষ পর্যন্ত মনে বোঝাতে পারেননি)। মুকুল রায় পদ পাওয়ার জন্য নাকি দিল্লি ছুটেছেন, এক নয় একাধিকবার, মুকুল রায়ের ফ্লাইট খরচের কথা বলে মুকুল রায়ের সমালোচনাও বিস্তর করেছেন কুণাল।


মুকুল রায় যে তৃণমূলে ফিরবেন সে বিষয়েকুণাল ঘোষ বলেছিলেন(একটু ফ্ল্যাশব্যাকে গিয়ে মনে করা যাক)”মুকুল বাবু ও তৃণমূলের আলোচনা হয়েছে কিনা তা নিয়ে অনেকে অনেক কিছু বলছেন,মুকুলবাবু নিজের নাতনির মাথায় হাত রেখে বলুন না, তিনি তৃণমূলে ফিরতে আগ্রহ দেখাননি,বলুন না যে তিনি এ নিয়ে কোথাও তৃণমূলের সঙ্গে আলোচনায় বসেন নি”।

সেদিন মুকুলবাবুর উত্তর ছিল, “তৃণমূলের মুখপাত্রের কথায় কি জবাব দেবো এ বিষয়ে যা বলার সাংবাদিক বৈঠক করে বলেছি আর নতুন করে কিছু বলার নেই”। মুকুলবাবু পদ পেয়ে গেলেন অবশেষে,বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি,পশ্চিমবঙ্গে এখনো দায়িত্ব পান নি মুকুলবাবু সাধারণত বিজেপির সর্বভারতীয় নেতারা নিজেদের রাজ্যে দায়িত্ব তো পান না,

তবে কাজের সুযোগ পাবেন মুকুল বাবু আলোচনা চলছে, হয়তো দিলীপ ঘোষের সাথে সমন্বয় রেখে কাজও করবেন মুকুল রায়, এটা তো মানতেই হবে, মুকুল রায়ই এখন বঙ্গ বিজেপির অপ্রকাশিত “ভোটকুশলী “।তবে এসবে বিশেষ পাত্তা দিচ্ছেন না কুণাল ঘোষ বরং তিনি বলছেন, “মুকুল রায় একখানা জিনিস, বিজেপিকে ভাবতে হবে, গোটা বিজেপিকে পকেটে রাখবে মুকুল রায়, যা একখানা জিনিস পাঠিয়েছি বিজেপি বুঝবে “!!