Prothom Kolkata

Popular Bangla News Website

মিছিলে হাঁটুন, ভোটটা দেবেন বিজেপিকে,বাম -কংগ্রেসকে শুভেন্দুর আহ্বান

1 min read

।। শিবপ্রিয় দাশগুপ্ত ।।


আসানসোলে বিজেপির যোগদান মেলা থেকে রাজ্যের বাম-কংগ্রেসের প্রতি শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikari) তাৎপর্যপূর্ণ আহ্বান। মঙ্গলবার এই সভামঞ্চ থেকে শুভেন্দু অধিকারী বলেন, “আমি বাম-কংগ্রেস এখানে যে ক’জন আছে তাদের কাছে বলছি আপনারা মিছিলে হাঁটছেন হাটুন। কিন্তু এবারে ভোটটা বিজেপিকে দিন। তা হলে পঞ্চায়েত, পুরসভার নির্বাচন হবে। যেটা তৃণমূল আমলে হয়নি।” শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) আরও বলেন, “আপনারা দেখেছেন গত পঞ্চায়েত নির্বাচনে বাইরে থেকে লোক এনে মুখে গামছা বেঁধে কী করে ভোট লুঠ হয়েছে। এসব সিপিএম আমলেও হয়নি।

আমি এই অল্প সময় বিজেপিতে ঢ়োগ দিয়ে বুঝেছি, বিজেপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। তাই সিপিএম- কংগ্রেসের যে ক’জন আছেন তাদের বলছি, এবারে ভোটটা বিজেপিকে দিন। তা হলে আগামী দিনে পরিবারের সবাইকে নিয়ে ভোটের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে পারবেন।” শুভেন্দু অধিকারীর এই বক্তব্যে ও বিজেপি বহুদলীয় রাজনীতিতে বিশ্বাস করে এই সার্টিফিকেটে আসানসোল তথা রাজ্যের বাম-কংগ্রেসের মন ভিজবে বলে মনে হয়না। তাছাড়া এখনও রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আছে। তারা যদি ভোট দিতে নাই দেয় তাহলে কী করেই বা বাম-কংগ্রেস তাদের ভোট বিজেপিকে দিতে পারবে?

এটাই রাজনৈতিক অভিজ্ঞদের মত। তাঁরা বলছেন, “অমিত শাহ যখন নলছেন ২০০ আসন চাই। রাজ্য বিজেপি যখন বলছে তারা ২০০ আসন পাবেই। তখন শুভেন্দুর রাজ্যে বিজেপিকে ক্ষমতায় আনার জন্য ভোট চাওয়া একটু বেসুরো লাগছে।” তবে রাজ্যে সেই অর্থে এখনও ভোটের দামাম বাজেনি। এটা সবে শুরু। দেখা যাক পরিস্থিতি শেষ পর্যন্ত কোন দিকে গড়ায়। মঙ্গলবার সিমলা স্ট্রিটের বিবেকানন্দের বাড়ি গিয়ে তাঁর মূর্তিতে মাল্যদান করলেও শুভেন্দু অধিকারী কলকাতায় বিবেকানন্দর জন্মদিন উপলক্ষে মিছিলে ছিলেন না। বিজেপি সূত্রে জানা গেছে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করা ও আসানসোলের অনুষ্ঠান থাকার জন্যই তিনি কলকাতার মিছিলে থাকতে পারেননি।