ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে ভার্চুয়াল সভা তৃণমূলের

।। রাজীব ঘোষ ।।

২৮ আগস্ট ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে ভার্চুয়াল সভা করবে তৃণমূল কংগ্রেস। গান্ধী মূর্তির নিচে ওই দিনে তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশ করা হয়ে থাকে। তবে এবার সোশ্যাল মিডিয়ায় সেই সভা করবে তৃণমূল। ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বক্তৃতা শেয়ার করে রেকর্ড গড়তে চায় তৃণমূল ছাত্র পরিষদ।

এখনো পর্যন্ত ঠিক আছে দুপুরে সোশ্যাল মিডিয়ায় বক্তৃতা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বক্তৃতা শিক্ষা প্রতিষ্ঠানসহ সব জায়গায় দেখানো হবে। প্রাথমিকভাবে জেলা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের ভারপ্রাপ্ত নেতাকর্মীদের সঙ্গে এটা নিয়ে বৈঠক হয়েছে।

সেই বৈঠকে দলের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট যত বেশি সম্ভব শেয়ার করে কর্মসূচিতে অংশগ্রহণকারীদের সংখ্যা বাড়াতে বলা হয়েছে। দলের রাজ্য নেতারা ছাত্র সংগঠনের পক্ষ থেকে তিন স্তরে প্রশিক্ষণ দিয়েছেন। সেখানে বলা হয়েছে দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বক্তৃতা চলাকালীন কমেন্ট বিভাগে প্রচার এর উপরে জোর দিতে হবে।

সংগঠনের এক নেতার কথায় অন্যান্য বছর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্র ছাত্রীরা এই সমাবেশ ঘিরে নানা রকম কর্মসূচি নিয়ে থাকেন। এবার সেটা হচ্ছে না। তাই যত বেশি সম্ভব ছাত্রছাত্রীকে কর্মসূচি চলাকালীন সোশ্যাল মিডিয়ায় দর্শক বাড়াতে হবে। করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল সভা ছাড়া পথ নেই। সামাজিক দূরত্বের কারণে জমায়েত করা সম্ভব নয়। একুশে জুলাই এর মত ২৮ আগস্ট ছাত্রসংগঠনের সংগঠনের প্রতিষ্ঠা দিবসে ভার্চুয়াল সভা করবে তৃণমূল।