Prothom Kolkata

Popular Bangla News Website

রাজ্যে বাড়ছে নারী নির্যাতন, মমতাকে কড়া চিঠি রাজ্যপালের

।। সুদীপা সরকার ।।

ফের রাজ্য প্রশাসনকে কাঠ গড়ায় তুললেন রাজ্যপাল জাগদীপ ধনকার। এবার রাজ্যে নারী নির্যাতন বাড়ছে অথচ প্রতিকার হচ্ছে না প্রশাসন নিষ্ক্রিয় , এই অভিযোগ জানিয়ে মুখ্যমন্ত্রী কে চিঠি পাঠালেন রাজ্যপাল জাগদীপ ধনকার। শনিবার সকালে রাজ্যপাল রাজভবন থেকে মুখ্যমন্ত্রীর নবান্নের এই বিষয়ে চিঠি পাঠান।

চিঠিতে গত তিন মাসে নারীদের উপর অত্যাচারের পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। যে পরিসংখ্যান তুলে ধরা হয়েছে তা যে সংশ্লিষ্ট জেলা পুলিশ সূত্রে পাওয়া তারও উল্লেখ রেখেছেন রাজ্যপাল। এছাড়াও চিঠিতে তিনি উল্লেখ করেছেন সাংবিধানিক প্রধান হিসেবে তিনি রাজ্যের নানান নেতিবাচক দিক তুলে ধরে সতর্ক করার চেষ্টা করেন কিন্তু তার ভূমিকা কে বারবার ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করার যে নিদর্শন তিনি দেখে আসছেন তা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে তার মত।

আরো পড়ুন :তৃণমূল ছেড়ে বিজেপিতে আসছেন ৫ সাংসদ বললেন অর্জুন সিং

তিনি মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে পুলিশ প্রশাসনের রাজনীতিকরণ হয়েছে। যদিও এর আগে রাজ্যপাল রাজ্যের নারী নির্যাতন নিয়ে অসত্য তথ্য দিচ্ছে স্বরাষ্ট্র দপ্তর বলে অভিযোগ জানিয়ে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী কে। মুখ্যমন্ত্রী কে চিঠি লিখে রাজ্যপাল বলেছিলেন উত্তরবঙ্গের জেলা সহ রাজ্যের চার জেলায় নারী নির্যাতনের ঘটনা বাড়ছে। বঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার সরব হয়েছেন রাজ্যপাল। এবার ফের রাজ্যের নারী নির্যাতন বাড়ছে অথচ প্রতিকার হচ্ছে না বলে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীকে । চিঠির জবাব নবান্ন থেকে কি আসে এখন সেটাই দেখার।