Prothom Kolkata

Popular Bangla News Website

সৌরভ গাঙ্গুলিকে দেখতে কলকাতায় কেন্দ্রীয় মন্ত্রী

1 min read

।। শর্মিলা মিত্র ।।

কলকাতায় পা রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। আগেই জানা গিয়েছিল যে, হাসপাতালে চিকিৎসাধীন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) দেখতে আজ আসতে পারেন তিনি। সোমবার সকালেই কলকাতায় এসে পৌঁছান কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। বিমান বন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে হাসপাতালে সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) দেখতে যাওয়ার কথা জানান তিনি। প্রসঙ্গত, এর আগে বিসিসিআইয়ের (BCCI) প্রেসিডেন্টের পদও সামলেছেন অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।

পাশাপাশি তিনি নিজে সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) একজন অনুরাগী। রবিবারই সৌরভ গাঙ্গুলির স্বাস্থ্যের খোঁজ নেওয়ার পর আজ সোমবারই বিসিসিআই প্রেসিডেন্টকে দেখতে সশরীরে কলকাতায় উপস্থিত হলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। বিমান বন্দরে সাংবাদিকরা তাকে বহিরাগত প্রসঙ্গে জিজ্ঞেস করলে অনুরাগ ঠাকুর বলেন, ‘ভারত সরকারের মন্ত্রীদের পশ্চিমবঙ্গে আসাকে কেউ যদি বলে বাইরে থেকে আসা তাহলে তার প্রশ্ন, কোথা থেকে এলে তাকে ভিতর থেকে আসা বলা হবে?’ তার প্রশ্ন, ‘ভারত সরকারের মন্ত্রীদের পশ্চিমবঙ্গে আসা কী অপরাধ ?’

আরো পড়ুন : ভালো আছেন মহারাজ, সৌরভের পরিবারের সাথে আলোচনায় বসলেন চিকিৎসকরা

‘ভারত সরকারের মন্ত্রীদের কী পশ্চিমবঙ্গে আসার অনুমতি নেই ?’ তার মন্তব্য, ‘বাইরের কী, পশ্চিমবঙ্গও তো ভারতবর্ষের অংশ, গুরুত্বপূর্ণ অংশ। এখানে আসার সকলের অধিকার রয়েছে।’ পাশাপাশি তার মন্তব্য, ‘পশ্চিমবঙ্গের মাটি থেকেই ড: শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় (Dr.Shyamaprasad Mukherjee) কলকাতা থেকে কাশ্মীরের জন্য আওয়াজ তুলেছিলেন। কিন্তু এখন কলকাতায় বহিরাগত প্রসঙ্গ ওঠায় তার মনে হয় কিরকম বিচারধারা এখানে তৈরি হচ্ছে।’ তার প্রশ্ন, ‘এরকম বিচারধারাকে কী আরও বাড়তে দেওয়া উচিত, কী আজই তা রোধ করা উচিত ?’ এইভাবেই কলকাতায় পা দিয়েই নাম না করে তৃণমূল কংগ্রেসের বহিরাগত তত্ত্বকে খারিজ করলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)।