দলে মানিয়ে নিতে পারছেন না, বিজেপিকে জেনে আসুন, বার্তা দিলীপের

1 min read

।। রাজীব ঘোষ ।।

যারা কোনোদিন কৃষকদের জন্য কিছু করেননি যে কারণে কৃষকেরা আত্মহত্যা করেছেন তারাই বিরোধিতা করছেন। প্রধানমন্ত্রী কৃষকদের জন্য নতুন প্রকল্প ঘোষণা করেছেন। কৃষকদের ফসল এর সহায়ক মূল্য বাড়িয়েছেন। সারের দাম কমিয়েছেন। কৃষকদের জন্য ভাতার ব্যবস্থা করে দিয়েছেন। এই কথা বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন মালদায় দলীয় কর্মসূচিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি। দিলীপের কথায় পশ্চিমবঙ্গের কৃষকরা কেন্দ্রীয় সরকারের এই প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন।

রাজ্য সরকার রাজ্যের কোনো কৃষকদের নাম অ্যাকাউন্ট নম্বর কেন্দ্রীয় সরকারের কাছে পাঠান নি। তাই এখানকার কৃষকরা কেন্দ্রের দেওয়া ভাতা পাচ্ছেন না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভার্চুয়াল র‍্যালিতে বলেছিলেন নাম পাঠিয়ে দিলেই যত শীঘ্র সম্ভব কৃষকদের একাউন্টে ভাতা পৌঁছে দেওয়া হবে। কিন্তু সেটা রাজ্য সরকার করেনি। রাজ্য সরকার কেন্দ্রের প্রকল্পের সুবিধা রাজ্যবাসীর কাছে পৌঁছে দিচ্ছেন না বলে অভিযোগ করেন দিলীপ। হেমতাবাদ এর বিধায়ক এর মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়ে তিনি বলেন কে হত্যা করেছে কারা চক্রান্ত করেছে বিধায়কের পকেটে সুইসাইড নোট কে লিখে দিয়েছে সকলেরই জানা আছে।

শুধু এখানকার পুলিশ সরকার জানেনা। সিবিআই তদন্ত হলে সত্যিটা বেরিয়ে আসবে। রাজ্য সরকার এইভাবে বিরোধীদের মুখ বন্ধ করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী রেশনে খাদ্যশস্য দেওয়ার সিদ্ধান্ত ঘোষণার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেশন দেওয়ার জন্য বেশি পরিমাণে টাকা লাগবে বলে জানান। তারপরেও তিনি রেশন দেওয়ার কথা ঘোষণা করেন। শুধুমাত্র বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে মোদির সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়েই তিনি এই সিদ্ধান্ত নেন। এখন এটা না দিতে পারলে রাজ্যের প্রায় ২ কোটি মানুষ রেশন থেকে বঞ্চিত হবেন।

বিভিন্ন রাজনৈতিক দল থেকে ভারতীয় জনতা পার্টিতে নেতাকর্মীদের যোগদান করার প্রসঙ্গে দিলীপ বলেন দলে যারা আসছেন তারা হয়তো বিজেপিকে না জেনেই আসছেন। তাই তাদের দলের ভিতরে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছে। যারা বিজেপিতে যোগ দিতে চান তারা দলটাকে জেনে আসুন। বিজেপি একমাত্র দল যেখানে সাধারন কর্মী থেকে দলের সর্বভারতীয় সভাপতি পর্যন্ত প্রত্যেকের সম্মান রয়েছে। দলে যোগ্যতা ক্ষমতা দিয়ে কাজ করলে যোগ্য সম্মান পাওয়া যায়। প্রসঙ্গত, বিজেপি থেকে বহু নেতা-নেত্রীরা ফের তৃণমূল কংগ্রেস ফিরে গিয়েছেন। এদিন দলে যোগদান প্রসঙ্গে এই বার্তা দেন দিলীপ ঘোষ।