সপ্তাহে দুইদিন পুরো লকডাউন রাজ‍্যে,জানান স্বরাষ্ট্রসচিব


।। রাজীব ঘোষ।।

রাজ্যজুড়ে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। করোনা সংক্রমণ রুখতে এবার প্রতি সপ্তাহে রাজ্যজুড়ে দুইদিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিল সরকার। চলতি সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার পুরো লকডাউন করা হবে। সামনের সপ্তাহে বুধবার পুরো লকডাউন হবে। দ্বিতীয় দিনটি এখনো জানা যায়নি। আলোচনা করে জানানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

এদিন আমলা এবং বিশেষজ্ঞদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক হয়। সেই বৈঠকে বিশেষজ্ঞরা জানান রাজ্যের কোনো কোনো জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। তাই রাজ্যজুড়ে লকডাউন এর প্রয়োজন। সংক্রমনের শৃংখল ভাঙতে লকডাউন করতে হবে। স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান প্রতি সপ্তাহে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সপ্তাহের দুইদিন লকডাউন করা হবে। সেই দিনগুলি সপ্তাহের শুরুতে আলোচনা করে জানানো হবে। রাজ্যের কোনো জায়গায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে জানান তিনি। সপ্তাহের যে দুইদিন পুরো লকডাউন করা হবে সেই দিন অফিস কাছারি পরিবহন সমস্ত কিছুই বন্ধ রাখা হবে। শুধু অত্যাবশ্যকীয় পণ্যের দোকান এবং জরুরী পরিষেবা চলবে। গত সপ্তাহে মুখ্য সচিব রাজীব সিনহা জানিয়েছিলেন রাজ্যে লকডাউন করার কোনো পরিকল্পনা নেই। এদিন রাজ্য সরকার সপ্তাহে দুইদিন করে পুরো লকডাউনের সিদ্ধান্ত নিল।