Prothom Kolkata

Popular Bangla News Website

ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত ১২টি দোকান

।। শর্মিলা মিত্র ।।

বছরের শুরুতেই ভয়াবহ অগ্নিকান্ডের স্বাক্ষী থাকল হাওড়ার ধুলাগড়ি এলাকা। সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল ১২টি দোকান। শীতের সকালে ঘুম ভেঙে আগুনের লেলিহান শিখা দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। শুক্রবার সকালে প্রথমে এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে হাওড়ার ধুলাগড়ি মোড়ের কাছে একটি মিষ্টির দোকানে। ধুলাগড়ি থেকে সাঁকরাইল যাওয়ার পথে রাস্তার মোড়ে মিষ্টির দোকানে আগুন লাগাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

জানা গিয়েছে, আজ ভোর ৬ টা নাগাদ হাওড়ার ধুলাগড়ি মোড়ের কাছে একটি মিষ্টির দোকানে আগুন লাগে। এরপর আগুনের তীব্রতার কারনে সঙ্গে সঙ্গে পাশ্ববর্তী দোকানগুলিতে ছড়িয়ে পড়ে সেই আগুন। আগুনে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় আশেপাশের মোট ১২টি দোকান। দমকলে খবর দেওয়া হলে দমকলের ২ টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

আরো পড়ুন : পাহাড়ের রাজনীতি উত্তপ্ত হচ্ছে একটু একটু করে

দমকলের ২ টি ইঞ্জিনের প্রায় দু ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষণে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে এলাকার ১২টি দোকান। শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিক অনুমান। কি কারণে এই আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। ভস্মীভূত দোকানগুলিতে প্রয়োজনীয় নথিপত্র ও অগ্নি নির্বাপনের ব্যবস্থা ছিল কিনা তাও খতিয়ে দেখা হবে বলে দমকল সূত্রে খবর।