Prothom Kolkata

Popular Bangla News Website

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব করোনা আক্রান্ত

।।প্রথম কলকাতা।।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (০৬ এপ্রিল) টুইট করে এ কথা জানিয়েছেন তিনি। কিছুদিন আগে ত্রিপুরায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করেছিলেন বিপ্লব। কিন্তু সেই থাবা এখন স্বয়ং মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে পৌঁছেছে তা বোঝাই যাচ্ছে। এমনিতেই দেশজুড়ে করোনা তার দাপট দেখাতে শুরু করেছে। তার মধ্যে বিপ্লব দেবকে মাস্ক পরতে দেখা যায় না।

টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘‌আমি করোনা সংক্রমণে আক্রান্ত হয়েছি। নিজের বাড়িতেই আইসোলেশনে রয়েছি। চিকিৎসকদের পরমর্শ মেনে চলছি। সবার কাছে আমার অনুরোধ, আপনারা কোভিড সংক্রান্ত নির্দেশিকা মেনে চলুন এবং সুস্থ থাকুন।’‌

উল্লেখ্য, গত জানুয়ারি মাসেই বিমানে করে আগরতলা পৌঁছায় করোনা ভ্যাকসিনের ৫৬ হাজার ৫০০ ডোজ। এমবিবি বিমানবন্দরে ইন্ডিগোর একটি বিমানে পুণের সিরাম ইনস্টিটিউটের তৈরি করোনা ভ্যাকসিন কোভিশিল্ড রাজ্যে পৌঁছায়। ১৬ জানুয়ারি থেকে শুরু হয় ভ্যাকসিন দেওয়া। রাজ্যের ১৫টি সেন্টারে টিকাকরণ চলছে।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ১৫ হাজার ৭৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বেশিরভাগটাই অবশ্য মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে আক্রান্ত ৫৫ হাজারেরও বেশি। মহারাষ্ট্র ছাড়াও পাঞ্জাব, কর্ণাটক, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিতেও রীতিমতো উদ্বেগ বাড়ছে। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৮ লক্ষ ১ হাজার ৭৮৫ জন।

পিসি ডব্লিউ