Narendra Modi: হাওড়ায় ৩৮ ঘন্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল! প্রধানমন্ত্রীর আপ্যায়নে প্রস্তুতি তুঙ্গে

।। প্রথম কলকাতা ।।

Narendra Modi: আগামীকাল অর্থাৎ শুক্রবার বাংলায় পা রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর তার আগে শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে হাওড়ায় (Howrah)। কড়া নিরাপত্তার চাদরে ঢেকে গিয়েছে হাওড়া স্টেশন। নমোর হাত ধরে যাত্রা শুরু করবে ‘বন্দে ভারত এক্সপ্রেস’ (Vande Bharat Express)। ট্রায়াল রান শেষ হয়ে গিয়েছে, এখন শুধু দৌড়ানোর অপেক্ষা।

‘হিন্দুস্তান টাইমস বাংলা’য় প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, নিরাপত্তাজনিত কারণে ৩৮ ঘন্টা হাওড়া স্টেশনের (Howrah Station) তিনটি প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ থাকবে। এমনটাই জানিয়েছে পূর্ব রেল। গতকাল পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসবেন হাওড়া স্টেশনে। আর তাই নিরাপত্তার কথা মাথায় রেখে ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে ৩০ ডিসেম্বর দুপুর ২’টো পর্যন্ত হাওড়া স্টেশনের নয়া কমপ্লেক্সের ২১, ২২ এবং ২৩ প্ল্যাটফর্মে ট্রেন পরিষেবা বন্ধ থাকবে। ওই তিনটি প্ল্যাটফর্ম থেকে যে ট্রেনগুলি ছাড়ে সেগুলি অন্য প্ল্যাটফর্ম থেকে ছাড়বে।

হাওড়া-নিউ জলপাইগুড়ি (Howrah-NJP) ‘বন্দে ভারত এক্সপ্রেস’ উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী। আমন্ত্রণ গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কাছে। উপস্থিত থাকবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। আর এত হেভিওয়েট নেতা-মন্ত্রীদের উপস্থিতিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি হয়েছে প্রথম সেমি হাই-স্পিড ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’। দেশের নানা জায়গায় তা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এবার বাংলাতে শুরু হওয়ার পালা। এই মর্মে স্টেশনের ২২ নম্বর প্ল্যাটফর্মে মূল অনুষ্ঠান মঞ্চ তৈরি করা হচ্ছে। হাওড়া স্টেশন ইতিমধ্যেই ঘুরে ফেলেছেন স্পেশাল সিকিউরিটি ফোর্সের আধিকারিক ও রেলের আধিকারিকরা। নিরাপত্তায় যেন কোনওরকম ঝোক্কি পোয়াতে না হয়, তার জন্য কার্যত দুর্গে পরিণত হয়েছে ২১, ২২ এবং ২৩ নম্বর প্ল্যাটফর্ম। বন্ধ রাখা হচ্ছে প্ল্যাটফর্মের লাগোয়া রাস্তা, নিউ কমপ্লেক্সের ক্যাবওয়ে। যতক্ষণ না অনুষ্ঠান শেষ হচ্ছে, ততক্ষণ পর্যন্ত ওই এলাকার চৌহদ্দির মধ্যে পা রাখতে পারবেন না সাধারণ মানুষ।

‘এবিপি’তে প্রকাশিত প্রতিবেদন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, শুক্রবার ১০টায় কলকাতা বিমানবন্দরে নামবে নরেন্দ্র মোদীর বিশেষ বিমান। সেখান থেকে ১০.১৫ নাগাদ মোদী পৌঁছাবেন রেসকোর্সে। আরসিটিসি হেলিপ্যাড থেকে গাড়িতে করে হাওড়া স্টেশন পৌঁছাবেন নমো। সকাল সাড়ে দশটায় হাওড়া স্টেশন থেকে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী। এরপর সকাল ১১টায় গার্ডেনরিচে ভারতীয় নৌসেনার পূর্বাঞ্চলীয় কার্যালয়ের দিকে রওনা দেবেন তিনি। ১১:১০-এ নেতাজির মূর্তিতে শ্রদ্ধা জানানোর কথা রয়েছে তাঁর। সেখানেই ‘নমামি গঙ্গে’ ও ‘ডিডব্লিউএস’-এর একটি প্রদর্শনীতে হাজির থাকবেন তিনি। যোগ দেওয়ার কথা রয়েছে গঙ্গা পরিষদের বৈঠকে। এরপর দুপুরের আহার সেরে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন মোদী।

 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Exit mobile version