Prothom Kolkata

Popular Bangla News Website

এর পিছনে আছে তোলাবাজ ভাইপো,নতুন করে আবার কী বললেন শুভেন্দু?

1 min read

।। শিবপ্রিয় দাশগুপ্ত ।।


সব সভাতেই তাঁর গলায় ধ্বনিত হচ্ছে ভাইপো হঠাও। আসান সোলের মঙ্গলবারের যোগদান মেলাতেও শুভেন্দু অধিকারীর (Subhendu Adhikari) গলায় সেই একই সুর শেনা গেল। এদিন শুভেন্দু আবারও বলেন তোলাবাজ ভাইপো হঠাও। আজ লালাকে পালিয়ে বেড়াতে হচ্ছে। বাকুড়া, পুরুলিয়া পর্যবেক্ষক পদ থেকে আমায় ভাইপো হঠিয়েছে। আর একটা চৌকাঠ পেরোলেই তোলাবাজ ভাইপোর কাছে পৌঁছন যাবে। আপনারা এসএস আলুওয়ালিয়াকে জিতিয়েছেন। ২০২১ -এ লালা-এনামূল- বিনয় মিশ্রর দেড় জনের দলকে ব্লিচিং পাউডার দিয়ে ধুয়ে, মুছে, ঝেটিয়ে বিদায় করুণ।

আমি আগে তৃণমূল (tmc) করতাম। যখন দেখলাম ওটা আর রাজনৈতিক দল নেই দেড় জনের প্রাইভেট লিমিটেড কোম্পানিতে পরিণত হয়েছে। তখন আমি বিশ্বের সবচেয়ে বড় দল বিজেপির শীর্ষ নেতাদের হাত ধরে এই দলে যোগ দিয়েছি। এখানে এত অল্প সময়ে আমায় সন্তানের মতো, ভাইয়ের মতো, দাদার মতো করে আপন করে নেওয়া হয়েছে। আমি বলছি এখানে আসানসোলে, রাণীগঞ্জে অনেক অবৈধ কয়লা খনি আছে। এর ফলে নদীর গতিপথ বদলে যাচ্ছে। আর এর পেছনে আছে বিনয় মিশ্র, লালা, এনামূলরা।

আরো পড়ুন : প্রোফাইল পিকচারই বলে দিচ্ছে সুজাতা বোধ হয় রেগে আছেন

আর আছে তেলাবাজ ভাইপো।” এর পরই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari) মঞ্চ থেকে বলে ওঠেন, “তোলাবাজ ভাইপো হঠাও।” এই সভা শেষে বিবেকানন্দর স্মরণে একটি মিছিল হয়। এই জেলা থেকে প্রায় হাজারের বেশি মানুষ এদিন বিজেপিতে যোগ দেন। বাঁকুড়া জেলা তৃণমূলের এক প্রথম সারির নেতাও এদিন বিজেপিতে যোগ দেন বলে মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী জানান। অনুষ্ঠানে সময়াভাবে তৃণমূল থেকে বিজেপিতে শুভেন্দু অধিকারীর সঙ্গে যোগ দেওয়া সুনীল মণ্ডল বক্তব্য রাখতে পারেননি।