Prothom Kolkata

Popular Bangla News Website

মমতাকে ছাড়াই ব্রিগেডে সভা চান কামব্যাক করা এই তৃণমূল নেতা

।। প্রথম কলকাতা ।।

তৃণমূল কংগ্রেস ব্রিগেডে জনসভা করবে। অথচ সেখানে উপস্থিত থাকবেন না খোদ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটা কি কখনো হতে পারে? আসলে হওয়া সম্ভবও নয়। কিন্তু তৃণমূল নেতা তথা রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্র মনে করেন, শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই তৃণমূল ব্রিগেডে ১০ লক্ষ মানুষের জমায়েত করতে পারে। মমতাকে ছাড়াই সফল হতে পারে সেই সমাবেশ। আর মমতা থাকলে তো কথাই নেই। বৃহস্পতিবার নেতাই দিবসে লালগড়ে জনসভা ছিল তৃণমূলের। সেখানে হাজির ছিলেন মদন। তিনি বলেন,” শুভেন্দু অধিকারী খালি ভাইপো বলে আক্রমণ করছে। আমি আপনাদের বলছি দিদিকে বলব আপনাকে থাকতে হবে না। শুধু ভাইপোকে সামনে রেখেই ১০ লক্ষ মানুষের জমায়েত করব ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে।” এভাবেই শুভেন্দু তথা বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন মদন মিত্র। বলাবাহুল্য রাজ্য রাজনীতিতে আজ থেকেই কামব্যাক করলেন মদন।

বেশ কিছুদিন তিনি অন্তরালে ছিলেন। এবার প্রবলভাবে রাজনীতির ময়দানে ফিরে এলেন নেতাই থেকে। সেখান থেকেই নিশানা করলেন শুভেন্দু কে। উল্লেখ্য শুভেন্দুর পাশাপাশি বিজেপির সর্বস্তরের নেতাকর্মীরা তৃণমূল যুব সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সরাসরি নাম না করে ভাইপো বলে প্রতিদিন নিশানা করে চলেছেন। ইদানিং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের চেয়ে বিজেপি সবচেয়ে বেশি নিশানা করছে অভিষেককে। আর সেই ব্যাপারে এদিন পাল্টা প্রত্যাঘাত করলেন মদন। বোঝাতে চাইলেন ব্রিগেড ভরাতে একা অভিষেকই যথেষ্ট। অবিভক্ত মেদিনীপুরের প্রতিটি অঞ্চলের কথা বারবার তুলে ধরেন শুভেন্দু। সেই প্রসঙ্গেও এদিন তাঁকে নিশানা করেছেন মদন। তিনি বলেন, বহুবার এসেছি এই সমস্ত অঞ্চলে। সবটাই আমার চেনা জায়গা। দল অনুমতি দিলে বারবার ঝাড়গাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে আসতে চাই।

প্রতি সপ্তাহে এসে ঘুরে যাব। রাজ্যের মন্ত্রী হিসেবে থাকাকালীন কোনো কাজ শুভেন্দু করেননি বলে দাবি করেছেন মদন। তিনি অভিযোগ করে বলেন, এতদিন মন্ত্রী ছিলেন। কি কাজটা করেছেন? কাজ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন কিছু নেই, যা আপনাদের দেননি তিনি। এদিন বারবার শুভেন্দু অধিকারীকে বেইমান এবং বিশ্বাসঘাতক বলে তোপ দেগেছেন তিনি। তৃণমূল রাজনীতিতে শুভেন্দু থাকাকালীন তাঁর সঙ্গে মদন মিত্রের সম্পর্ক বেশ ভালো ছিল। শুভেন্দু দল ছাড়ার পর মদন তাঁকে সেভাবে আক্রমণ করেননি এতদিন। যেটা করলেন আজ লালগড় থেকে। তাই তাঁকে মঞ্চ থেকে বলতে শোনা গিয়েছে, শুভেন্দু অধিকারী তুমি শুনে রাখো। পদ্ম ফুল ফোটাবে? রাহা গুলশন ফুল তো জরুর খিলেঙ্গে, জঙ্গ কী ময়দান মে ফির মিলেঙ্গে, ফির মিলেঙ্গে, ফির মিলেঙ্গে। কামব্যাক মঞ্চ হিসেবে মদন বেছে নিলেন নেতা লালগড়কে।