Prothom Kolkata

Popular Bangla News Website

এবার রাজনীতি ছাড়ার হুমকি উদয়ন গুহ-র গলায়

1 min read

।। শর্মিলা মিত্র ।।

এবার কী সুর কাটছে দিনহাটা তৃণমূল বিধায়ক উদয়ন গুহরও ? কিছুদিন আগেই গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন মিহির গোস্বামী। আর এবার অন্য সুর শোনা গেল উদয়ন গুহর (Udayan Guha) গলাতেও। আজই সোশ্যাল মিডিয়ায় উদয়ন গুহ একটি পোস্ট করেন যাকে কেন্দ্র করে আবারও সরগরম হয়ে উঠল রাজ্য রাজনীতি। পোস্টে তিনি লেখেন, ‘শুক্রবার পূর্ব ঘোষিত কর্মসূচী পালন করব না হয় রাজনীতি ছাড়ব’। আর এরপরই শুরু হয়ে যায় জল্পনা। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে উদয়ন গুহ (Udayan Guha) জানান, ‘দলের সকলে মিলে একসঙ্গে বসে ব্লক কমিটি মিলে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, একেক জন বা একাধিক নেতা বিভিন্ন গ্রাম পন্চায়েতের মানুষের সঙ্গে যোগাযোগ করব। জনসংযোগ করব।

এরপর ব্লক সভাপতি বিষ্ণু কুমার সরকার নোয়ারহাট গ্রাম পন্চায়েতের যে অন্চল সভাপতি এবং নেতা কর্মীরা সকলে মিলে নোয়ারহাটে কর্মসূচী পালন করে।’ তিনি জানান, ‘সেদিন বিকেলেই ওখানকার স্বঘোষিত তৃণমূলের নেতা যিনি আগের ব্লক সভাপতির অতি ঘনিষ্ঠ তিনি Facebook status দিলেন যে দালালরা এরপরে না বলে নোয়ারহাটে ঢুকবে তাদেরকে পার্টির কর্মীরা বুঝে নেবে।’ তার প্রশ্ন, ‘পার্টি থেকে কর্মসূচী নেওয়া হচ্ছে ব্লক সভাপতি যাচ্ছেন অন্চল সভাপতি যাচ্ছেন তার পরে কার অনুমতি নেওয়ার সেখানে প্রয়োজন আছে’ ? প্রশ্ন উদয়ন গুহর (Udayan Guha)। ‘এই ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী শুক্রবার তারা একটি জনসংযোগ যাত্রা কর্মসূচী নিয়েছেন বলে জানান তিনি’। ‘তিনি নিজে উপস্থিত থাকার পাশাপাশি ওই কর্মসূচীতে জেলা সভাপতি থাকবেন’ বলেও জানান উদয়ন গুহ।

পাশাপাশি তার অভিযোগ, ‘প্রতিনিয়ত তার পরিপ্রেক্ষিতে হুমকি দেওয়া হচ্ছে। আজকেও কোন এক আবুল হোসেন হুমকি দিয়ে বলেছে, শুক্রবার দিন পুলিশ সরিয়ে নেওয়া হোক, দেখা হবে, খেলা হবে।’ ‘এখন এটা তাদের কাছে চ্যালেন্জের মত’ বলেও জানান দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)। তিনি আরও জানান, ‘শুক্রবার নোয়ারহাটে তাদের যে পূর্বঘোষিত কর্মসূচী সেটা তারা পালন করবেন। যদি ওই কর্মসূচী পালন করতে না পারেন তাহলে সেটা হবে তার ব্যর্থতা’ বলেও জানান উদয়ন গুহ। পাশাপাশি তার মন্তব্য, ‘যদি ওই কর্মসূচী পালন করতে না পারেন তাহলে তার রাজনীতি করার প্রয়োজন হবেনা। আর রাজনীতি করা উচিত হবে না। তিনি রাজনীতি থেকে সরে যাবেন’ বলেও জানান দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)।

এরপর তার প্রশ্ন ‘দলের নেতারা এই যে ধারাবাহিকভাবে দলের মধ্যে থেকে দলের নেতাদের বিরুদ্ধে বিধায়কের বিরুদ্ধে যে হুমকি দিয়ে পোস্ট করা হচ্ছে। রাজ্য নেতাদের এগুলো চোখে পড়ে কিনা ? রাজ্য নেতাদের আদৌ আমাকে প্রয়োজন বা আমাদের প্রয়োজন আছে কিনা ? এটা বুঝে নেবার সময় হয়েছে’ বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি উদয়ন গুহ (Udayan Guha) বলেন, ‘আমরা চাই হয় এর বিরুদ্ধে যথাযথ ভাবে ব্যবস্থা গ্রহণ করা আর নাহলে রাজ্য নেতারা আমাদের পরিস্কারভাবে অন্তত পক্ষে তাকে বলে দিক যে তাকে আর প্রয়োজন নেই। তুমি তোমার ব্যবস্থা নিজে কর।’ ‘এইটাই রাজ্য নেতাদের কাছ থেকে তিনি জানতে চান’ বলে জানান উদয়ন গুহ (Udayan Guha)। তার মন্তব্য এরপরও ‘শুক্রবার তিনি যাবেন তার সঙ্গে কেউ যায় তাকে তিনি স্বাগত জানাবেন। কেউ যদি নাও যায় তিনি একা যাবেন।’ বলেও মন্তব্য করেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)। পাশাপাশি তার হুঁশিয়ারি ‘যদি এখন আক্রমন করে তা সত্ত্বেও যাব, এবং তিনি দেখতে চান যে কার এত হিম্মত যে তাকে আক্রমন করে নোয়ারহাটি যাবার পর।’