Prothom Kolkata

Popular Bangla News Website

এবার ট্রামের দিকে যাত্রীদের মুখ ফেরাতে দেওয়া হচ্ছে ফ্রি Wifi

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমানে অনেকেই ট্রামে উঠতে পছন্দ করেন না। এই প্রজন্মের প্রায় বেশিরভাগ মানুষ ট্রাম বিমুখ। ট্রামের থেকে তাদের বেশি প্রিয় ক্যাব এবং অন্যান্য সার্ভিস। বাস এবং ট্রেন তবুও অনেক মানুষ ব্যবহার করেন কিন্তু ট্রাম ব্যবহার হয় না বললেই চলে। তাই এবারে ট্রাম যাত্রাকে আকর্ষণীয় করে তুলতে রাজ্য পরিবহন সংস্থা WBTC ট্রামের পরিষেবা কে আরো ঢেলে সাজানোর পরিকল্পনা করেছে। প্রসঙ্গত এর আগেও তারা বিভিন্নভাবে ট্রামকে সাজিয়ে তুলেছে।
শহর কলকাতার অন্যতম বড় হেরিটেজ হল কলকাতার ট্রাম। ট্রামের মধ্যে রেস্টুরেন্ট এমনকি লাইব্রেরী পর্যন্ত তৈরি হয়েছে। তবে এবারে ট্রামের পরিষেবার তালিকাতে যুক্ত করা হলো ওয়াইফাই ফ্যাসিলিটির নাম। এবার থেকে ট্রেনে উঠতেই আপনারা ওয়াইফাই ব্যবহার করতে পারবেন। তবে এই ফিচার শুধুমাত্র এসি ট্রাম এর ক্ষেত্রে নিয়ে আসা হয়েছে। গত ১ জানুয়ারি থেকে কলকাতার ২১টি বাতানুকূল ট্রামে এই পরিষেবা শুরু করা হয়েছে।
এটি সম্পূর্ণ ফ্রি ওয়াইফাই ফেসিলিটি। যখন আপনি ট্রামের টিকিট কাটবেন তখন আপনাদের কাছে একটি কিউআর কোড দেওয়া হবে। সেই কিউআর কোড স্ক্যান করে পাসওয়ার্ড দিলেই আপনারা বিনামূল্যে ট্রামের ওয়াইফাই ব্যবহার করতে পারবেন। তবে এর জন্য আপনাকে অতিরিক্ত কোনো খরচ করতে হবে না। তরুণ যুব সমাজকে দূষণমুক্ত পরিবেশ বান্ধব এই যানের প্রতি আকৃষ্ট করার জন্য নতুন পরিষেবা শুরু করেছে ট্রাম কর্পোরেশন। এর জন্য তারা গাঁটছড়া বেঁধেছেন ভারত সঞ্চার নিগম লিমিটেড এর সঙ্গে। বর্তমানে শহরের ২৫৬ টি রেকে আপনারা এই পরিসেবা গ্রহণ করতে পারবেন।