Prothom Kolkata

Popular Bangla News Website

সৌরভকে তীব্র আক্রমণ করলেন এই ইতিহাসবিদ

।। শুভব্রত মুখার্জি ।।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মন্জ্ঞরেকর নানা সময় তার নানা মন্তব্যের মধ্যে দিয়ে উস্কে দিয়েছেন বিতর্ক। কখনও রবীন্দ্র জাদেজার মতো জাতীয় দলের ক্রিকেটারকে নিয়ে করেছেন আলটপকা মন্তব্য আবার কখনও সহকারী ধারাভাষ্যকারের সঙ্গেও বিবাদে জড়িয়েছেন তিনি।

ফলস্বরূপ তাকে ধারাভাষ্যকারদের প্যানেল থেকে ছেটে ফেলে বিসিসিআই। আইপিএলের আগে ক্ষমা চেয়েও বরফ গলাতে পারেননি মন্জ্ঞরেকর। এবার তার অপসারণ ইস্যুতে মুখ খুললেন ভারতের প্রবীণ ইতিহাসবিদ রামচন্দ্র গুহ।

ভারতের অন্যতম প্রবীণ ক্রিকেট বিশেষজ্ঞ ও বটে তিনি।

প্রসঙ্গত বিসিসিআইয়ের দৈনিক কাজকর্মের তদারকির জন্য কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস গঠন করেছিল সুপ্রিম কোর্ট। রামচন্দ্র গুহ সেই প্রশাসক কমিটির সদস্যও ছিলেন। তিনি এবার মুখ খুললেন বর্তমান বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে।

বিসিসিআইয়ের প্রেসিডেন্টকে তীব্র ভাষায় আক্রমণ করলেন তিনি। সঞ্জয় মঞ্জরেকরকে কেন ধারাভাষ্যকারদের প্যানেল থেকে বাদ দেওয়া হল এই নিয়েই প্রশ্ন তুলে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি।

তার বক্তব্য ‘কোনও দেশে এমনটা হয় না । স্বার্থের সংঘাত ঠিক নয়। ধারাভাষ্যকার প্যানেল থেকে সঞ্জয় মাঞ্জরেকরের অপসারণ অসম্মানজনক। সৌরভ যা করেছে সেটা ঠিক নয়। ধারাভাষ্যকারদের প্যানেলের উপরও বোর্ডের নিয়ন্ত্রণ থাকে কোন যুক্তিতে!’

পিসি/