হাতিয়া চ্যানেলে ডুবে যাওয়া জাহাজের ১৩ নাবিক উদ্ধার

1 min read

।।চট্টগ্রাম ব্যুরো, বাংলাদেশ।।

বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর থেকে ১ হাজার ৮০০ টন গম নিয়ে ঢাকা যাওয়ার পথে হাতিয়া চ্যানেলে অদূরে উত্তাল ঢেউয়ে ডুবে যাওয়ার ‘এমভি আখতার বানু-১’ জাহাজটির ১৩ নাবিককে উদ্ধার করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে একটি ফিশিং ট্রলার তাদের উদ্ধার করে। বিষয়টি বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ও নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. নবী আলম নিশ্চিত করেছেন।তিনি বলেন, নিখোঁজ নাবিকদের উদ্ধারে আমরা কাছাকাছি থাকা একটি ফিশিং ট্রলারকে অনুরোধ জানাই। ট্রলারটি নাবিকদের উদ্ধার করে হাতিয়ার সূর্যমুখী খালের কিনারে নামিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১৫ আগস্ট) সকাল ৬ টার ও ৮ টার দিকে উত্তাল সাগর পাড়ি দিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার পথে বঙ্গোপসাগরের হাতিয়া চ্যানেলে পণ্যবাহী আখতার বানু-১ ও সিটি-১৪ দুটি লাইটার জাহাজ ডুবে যায়। এরমধ্যে সিটি-১৪ জাহাজের নাবিকদের উদ্ধার করা সম্ভব হলেও আখতার বানু-১ নাবিকদের খোঁজ পাওয়া যায়নি।

ডুবে যাওয়া জাহাজ দুটির মধ্যে আখতার বানু-১ শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের এবং সিটি-১৪ সিটি গ্রুপের। এছাড়া বঙ্গোপসাগরের ঐ এলাকায় গত ৫ আগস্ট চিনি ভর্তি আরো একটি জাহাজ ডুবে গিয়েছিলো।