Prothom Kolkata

Popular Bangla News Website

গাড়ি নেবেন ভাবছেন? তিন লাখের কম গাড়ির হদিশ রইলো

1 min read

।। প্রথম কলকাতা ।।


উৎসবপ্রেমী বাঙ্গালীর দুর্গাপুজো ও কালীপুজো অতিক্রান্ত । ২০২০-ও প্রায় শেষ হতে চলল। এবার আসছে মেরি ক্রিসমাস ও নতুন বছর । এই সময় অনেকেই এই বছরের মধ্যেই গাড়ি কিনতে চাইছে। কিন্তু করোনা পরিস্থিতিতে অনেকের বাৎসরিক বাজেটে ঘটেছে হেরফের । তাই অনেকেই এখন বাজেট মূল্যে গাড়ি কিনে নিতে চাইছেন। আসুন দেখে নেওয়া যাক ৩ লাখের কম মূল্যে সেরা ৩ বাজেট গাড়ির তালিকা,

১) Maruti Suzuki Alto: মারুতি সুজুকির এন্ট্রি লেভেল বাজেট গাড়ি Alto চলতি বছরের সর্বাধিক বিক্রিত বাজেট হ্যাচব্যাক গাড়ি। গাড়িটিতে ৩ সিলিন্ডারের ৭৯৬ সিসির একটি পেট্রোল ইঞ্জিন আছে যা ৪৬.৩৬ bhp পাওয়ার ও ৬২ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটিতে ৫ স্পিড মানুয়াল ট্রানস্মিশন গিয়ার বক্স আছে। এই গাড়িটি ২২.০৫ kmpl মাইলেজ দেয়। বর্তমানে ভারতের বাজারে গাড়িটির এক্স শোরুম মূল্য প্রায় ২.৯৪ লাখ টাকা।

আরো পড়ুন : দাম বাড়তে চলেছে জিও ফোনের !

২) Datsun redi-go: Datsun redi-go গাড়িটি ০.৮ লিটার ও ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন ভার্সনে পাওয়া যায়। ০.৮ লিটারের ইঞ্জিন গাড়িটিতে ৫৬০০ rpm এ ৫৪ bhp পাওয়ার ও ৪২৫০ rpm এ ৭২ Nm টর্ক উৎপন্ন হয়। এই গাড়িতে ৫ স্পিড মানুয়াল ট্রানস্মিশন গিয়ার বক্স আছে। অন্যদিকে, ১.০ লিটার পেট্রল ইঞ্জিন গাড়িটিতে ৫৫০০ rpm এ ৬৭ bhp পাওয়ার ও ৪২৫০ rpm এ ৯১ Nm টর্ক উৎপন্ন হয়। এই গাড়িতে ৫ স্পিড অটোমেটিক ট্রান্সমিশন গিয়ার বক্স আছে। ০.৮ লিটার ও ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন গাড়িগুলিতে যথাক্রমে ২০.৭১ kmpl ও ২০.৭ kmpl মাইলেজ দেয়। বর্তমানে ভারতের বাজারে Datsun redi-go গাড়িটির মূল্য ২.৮৩ লাখ টাকা থেকে শুরু হয় এবং এই গাড়ি টপ মডেলটির দাম ৪.৭৭ লাখ টাকা।

৩) Renault kwid: Renault kwid কোম্পানির একটি বাজেট লেভেল গাড়ি যাতে ০.৮ লিটার একটি পেট্রোল ইঞ্জিন আছে যা ৫৬৭৮ rpm এ ৫৩ bhp পাওয়ার ও ৪৩৮৬ rpm এ ৭২ Nm টর্ক উৎপন্ন করতে পারে। অন্যদিকে, ১ লিটার পেট্রোল ইঞ্জিন গাড়ির ইঞ্জিন ৬৮ ps পাওয়ার ও ৯১ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটি ২২.০৭ kmpl এর মাইলেজ দেয়। ভারতের বাজারে বর্তমানে গাড়িটির এক্স শোরুম মূল্য ২.৯৯ লাখ টাকা থেকে শুরু এবং টপ মডেলটির মূল্য ৫.২২ লাখ টাকা।