মাস্ক ছাড়ার আগে করোনা যোদ্ধাদের কথা ভাবুন : মোদী

Narendra Modi, India's prime minister, speaks during a news conference at Parliament House on the opening day of the Budget Session in New Delhi, India, on Thursday, Jan. 31, 2019. Photographer: T. Narayan/Bloomberg

|প্রথম কলকাতা|

মাস্ক ছাড়ার আগে করোনা যোদ্ধাদের কথা ভাবুন। রবিবার কার্গিল দিবসে মন কী বাতের অনুষ্ঠানে দেশবাসীকে এই ভাষাতেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন কার্গিলে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। মন কি বাতের অনুষ্ঠানে কার্গিলে শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি করোনা যোদ্ধাদের কথাও উঠে আসে। এই প্রসঙ্গে জম্মুর ত্রেওয়ায় পঞ্চায়েত প্রধান বলবীর কউর, জাইতুনা বেগমের কথা উঠে আসে। তিনি জানান, বলবীর কউর তার পঞ্চায়েত এলাকায় করোনা পরিস্থিতি মোকাবিলায় ৩০ শয্যার একটি কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করেছেন। গান্ডেরবালের জাইতুনা বেগম করোনা পরিস্থিতির মধ্যেও যেভাবে গ্রামে কর্মসংস্থানের দিশা দেখাচ্ছেন, তারও কুর্নিশ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এদিন জানান, করোনা মোকাবিলায় দেশ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভালো জায়গায় আছে। কিন্তু এখন সংকট কাটেনি। প্রধান মন্ত্রী এদিন সতর্ক করে দিয়ে বলেন, যারা মাস্ক পড়ছেন না বা যারা মাস্ক ছাড়া বেরোচ্ছেন, তারা যেন একবার করোনা যোদ্ধাদের কথা ভাবেন, যারা মার্চ মাস থেকে লড়াই করছেন।