Prothom Kolkata

Popular Bangla News Website

ভালো ফল ছিল না বিগত দিনে, তবে এবার জায়গা বুঝে নিতেই পূর্ব বর্ধমানে এসেছেন জগৎ প্রকাশ নাড্ডা

1 min read

।। সুদীপা সরকার ।।

আজ পশ্চিমবঙ্গে এসেছেন জেপি নাড্ডা। এবারে জেপিন নাড্ডার সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। পূর্ব বর্ধমান কৃষিপ্রধান জেলা। আর বর্ধমান থেকেই কৃষক সুরক্ষা কর্মসূচির সূচনা করবেন জেপি নাড্ডা। ভোটের মুখে কৃষকদের মন পেতে কেন্দ্রীয় সরকারও এখন উঠে পড়ে লেগেছে। বাংলার কৃষকদের মন পেতে অভিনব উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির।আজ জেপি নাড্ডা (JP Nadda) বাড়ি বাড়ি গিয়ে এক মুষ্টি করে চাল ডাল সবজি ইত্যাদি সংগ্রহ করবেন তা জমিয়ে রাখা হবে। দলের অন্যান্য কর্মীরা পরে এই কর্মসূচি চালিয়ে যাবেন। রাজনৈতিকভাবে আজ পূর্ব বর্ধমানের জেপি নাড্ডা যে একগুচ্ছ কর্মসূচি নিয়েছেন তার পিছনে অনেক কয়েকটি গুরুত্বপূর্ণ কারণ রয়েছে বলে মনে করা হচ্ছে।

বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূলের সাংসদ সুনীল মণ্ডল দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন। এছাড়াও পূর্ব বর্ধমান জেলার কালনার ২ বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছে বিজেপিতে। এর ফলে এবারের বিধানসভা নির্বাচনে পূর্ব বর্ধমান জেলা থেকে জেপি নাড্ডা ভালো ফলাফল আশা রাখছেন। তাই আজ পূর্ব বর্ধমান জেলায় একাধিক কর্মসূচি রেখেছেন তিনি। আজ শহর বর্ধমানে তাঁর রোড শো আছে। শহরে সর্বমঙ্গলা মন্দিরে পুজো দেওয়ার কথা। গত লোকসভা নির্বাচনের নিরিখে সদর বর্ধমান এ বিজেপি তৃণমূলের তুলনায় সামান্য পিছিয়ে রয়েছে।মূলত পূর্ব বর্ধমান জেলা তে পদ্ম ফুল ফোটাতে আজ জেপি নাড্ডা পূর্ব বর্ধমান জেলায় এসেছেন।

আরো পড়ুন : এক মুঠো করে শস্য নেবেন নাড্ডা, বর্ধমান সফরে তবে কী আবেগই মূল ফ্যাক্টর?

এছাড়াও গৌরাঙ্গ বাড়ি সর্বমঙ্গলা বাড়িতে পুজো দেওয়ার বিষয়টি রাজনৈতিক মহল মনে করছেন সেখানকার বাসিন্দাদের আবেগ কিছুতেই তিনি পুজো দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। একুশে নির্বাচনের আগে রাজ্যে সর্বশক্তি দিয়ে ঝাপাচ্ছে বিজেপি। প্রতিমাসেই নিয়ম করে আসছেন অমিত শাহ ও জেপিন নাড্ডা। আবার অন্যদিকে কাটোয়ায় যে কৃষক পরিবারে আজ তিনি মধ্যাহ্নভোজন সারবেন সেই কৃষক পরিবারের সদস্যরা জেপি নাড্ডার কাছে তাদের অভাব-অভিযোগের কথা তুলে ধরবেন বলে জানা গিয়েছে। মন্ডল পরিবারের অভিযোগ তারা বেশিরভাগ সরকারি প্রকল্প পাননি তাই তাদের সমস্যার কথা তুলে ধরবেন নাড্ডা জীর কাছে।

প্রসঙ্গত এবারের জেপি নাড্ডার সফর ঘিরে নিরাপত্তার প্রশ্ন বারবার উঠে আসছে। গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারে সভা করেন তিনি। সেই সভায় যাওয়ার সময় তার কনভয়ে হামলা হয়। তারপর আজ আবারও বঙ্গের মাটিতে পা রাখলেন তিনি। ডায়মন্ড হারবার ঘটনার কথা মাথায় রেখে অতিরিক্ত সতর্কতা জেলার পুলিশ প্রশাসন। সাবধানী কিন্তু বিজেপি নেতৃত্ব। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে এবার চূড়ান্ত সতর্ক পূর্ব বর্ধমানের পুলিশ প্রশাসন। তাই এবার আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা করেছে জেলা পুলিশ ও। সব মিলিয়ে আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার এই বর্ধমান সফর থেকে শুরু হয়েছে রাজনৈতিক পারদ ওঠানামা।