Prothom Kolkata

Popular Bangla News Website

১০ – ১২ হাজার লোক হয়েছিলো, ও কী জানে বেঙ্গল সম্পর্কে? নাড্ডাকে তোপ অনুব্রতর

1 min read

।। হিমাদ্রি মণ্ডল, বীরভূম ।।

বাংলার শস্য গোলা পূর্ব বর্ধমানের কাটোয়া এসে শনিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা তৃণমূল সরকার এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের একাধিক প্রকল্পের উদাহরণ টেনে কড়া আক্রমণ করেন। আর এরপরেই নাড্ডার বিরুদ্ধে সুর চড়ালেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি নলহাটি থেকে বলেন, ‘নাড্ডা কি জানে বেঙ্গল সম্বন্ধে, গুজরাটি ছাড়া কিছু জানে না।’

কাটোয়ায় দাঁড়িয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) শনিবার তৃণমূল সরকারকে আক্রমণ করে বলেন, “জেনে রাখুন মমতা দিদি কিছুই করবেন না। আপনারা বারবার চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি চালু করার জন্য। কিন্তু কি হয়েছে। আজ আমরা কৃষক সুরক্ষা অভিযান শুরু করে দিয়েছি। আর চিঠির দরকার নেই। আমরা আসছি কৃষক সম্মান নিধি প্রকল্প নিয়ে।” পাশাপাশি তিনি বলেন, “মমতাজি এমন পরিস্থিতি তৈরি করে রেখেছেন যে পশ্চিমবঙ্গের কৃষক রায় সব থেকে কম লাভ করে অন্যান্য রাজ্যের তুলনায়।

আরো পড়ুন :দিদির কাছে ক্ষমা চেয়েই ফিরেছিলেন দলে তবুও পদ থেকে ব্রাত্য জিতেন্দ্র

কৃষকদের সঙ্গে নিয়েই এবার বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি (bjp) সরকার।” বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার এই সকল আক্রমণের প্রত্যুত্তর দিতে গিয়ে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল নলহাটির জনসভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “১০ থেকে ১২ হাজার লোক হয়েছিল। ও কি জানে বেঙ্গল সম্বন্ধে। বেঙ্গলের ইতিহাস জানে? বেঙ্গলের সংস্কৃতি জানে? ও কি বললো আমাদের কি লাভ আছে। ও গুজরাটি ভাষা ছাড়া আর কিছু জানে না।”