Prothom Kolkata

Popular Bangla News Website

‘একজন বড় অভিনেতা রয়েছেন যিনি রাজনীতির কিছু বোঝেন না’, নাম না করে মিঠুনকে কটাক্ষ মমতার

।। প্রীতম সাঁতরা ।।

এদিনের সাক্ষাৎকারের অন্যতম বৈশিষ্ট্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছাড়া নাম নিয়ে কাউকে আক্রমণ করলেন না মমতা বন্দোপাধ্যায়। এমনকি বিশেষ কারও নাম নিয়ে প্রশ্ন করলেও দিতে চাননি উত্তর। তবে মুখে নাম না নিলেও তিনি কার উদ্দেশ্যে কী বললেন তা বুঝতে অসুবিধা হবে না সাধারণ মানুষের।

এক প্রশ্নের প্রেক্ষিতে মমতা বন্দোপাধ্যায় বলেছেন, “একজন অভিনেতা রয়েছেন যিনি রাজনীতির কিছু বোঝেন না। আমি ওনাকে টেলিভিশন জগতের মানুষ হিসেবে সব সময় শ্রদ্ধা করি। এই কারণেই ওনাকে আমার দলে নিয়ে এসেছিলাম।

দলের মান বৃদ্ধি করার জন্য ওনাকে দায়িত্ব দিয়েছিলাম। সাংসদ করেছিলাম।” তৃণমূল সুপ্রিমোর বক্তব্যের এই অংশ থেকে কারও বুঝতে অসুবিধা হওয়ার কথা নয় তিনি কার কথা বলছেন।

এরপর মমতা আরও বলেন, “উনি বলছেন দুয়ারে সরকার নাকি হচ্ছে না। না হলে এতগুলো মানুষের সাহায্য করছি কীভাবে। যে কোনও প্রকল্প করার জন্য একটা সময় দরকার। প্রকল্প শুরু করার পর তাকে পর্যবেক্ষণে রাখতে হয়।

ওনাকে এখন আমি কিছু বলবো না। কিন্তু ওনাকে উত্তর আমি পরে দেবো। ভোটটা মিটে যাক আগে।” এদিন কোনও নেতা বা মন্ত্রীর নামে উনি সরাসরি কিছু বলেনন। স্বভাবসিদ্ধভাবে ‘মিরজাফর’, ‘গদ্দার’ ইত্যাদি শব্দ ব্যবহার করেছেন।