টাকা নিয়ে কাজ পাইয়ে দেওয়া সহ একাধিক দুর্নীতির অভিযোগ বিডিওর বিরুদ্ধে

1 min read

।। প্রথম কলকাতা ।।


শনিবার সামাজিক মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়।যেখানে বেলডাঙা-২ ব্লকের বিডিও সমির রঞ্জন মান্না ও ঠিকাদার শুকচাঁদ সেখ মধ্যে তীব্র বাকবিতণ্ডা লক্ষ্য করা যায়।ভিডিওর এক পর্যায়ে বিডিও সমির রঞ্জন মান্নাকে টাকা নেওয়া কথা স্বীকার করতেও দেখা যায়। আর যা নিয়ে তীব্র চাঞ্চল্য লক্ষ্য করা যায় পুরো এলাকায়।

জানা যায়,স্থানীয় ঠিকাদার কমিউনিটি টয়লেট তৈরির কাজের পেমেন্ট নেওয়ার জন্য বিডিওর কাছে যায়।কিন্তু কাজের পেমেন্ট এখন দেবেন বলে জানান বিডিও।আর এই নিয়েই তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে বিডিও অফিসে।

ঠিকাদার শুকচাঁদ সেখের অভিযোগ,তার কাছ থেকে তিন লক্ষ টাকা নেওয়ার পর বিডিও তাকে সরকারি কাজের বরাত দিয়েছে।এছাড়াও বিডিও সমির রঞ্জন মান্না তার কাছ থেকে উপঢৌকন হিসাবে শপিং মলে গিয়ে পোশাক থেকে বাজারের ইলিশ মাছ পর্যন্ত নিয়েছে।

ঠিকাদার শুকচাঁদ সেখ আরো অভিযোগ,তার কাছ থেকে আরো ৫০ হাজার টাকা টাকা ঘুষ নেওয়ার জন্যই বিডিও কাজের বিল আটকে দিচ্ছে।শুকচাঁদ সেখের দাবি,তিনি বিডিওকে দেওয়া তিন লক্ষ টাকা ফেরত নেবেন।আর না দিলে বিডিওর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।

এছাড়াও বেলডাঙা-২ ব্লকের বিডিও সমির রঞ্জন মান্নার বিরুদ্ধে সরকারি সমস্ত প্রকল্প থেকে কাটমানি নেওয়ার অভিযোগ করেছেন কংগ্রেস নেতৃত্ব।তাই তারা বিডিওর অপসারণ চেয়ে সরবও হয়েছেন।