বাঙলার যুব সমাজ দয়ার দান চায় না, রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ সুজনের

।। প্রথম কলকাতা ।।

নানা সময় নানা বিষয়ে শাসক দলের বিপক্ষে গর্জে উঠেছেন ড: সুজন চক্রবর্তী। এবার তিনি এক সাক্ষাৎকারে মুখ খুললেন রাজ্যে বন্ধ থাকা একাধিক চাকরির নিয়োগের উদ্দেশ্যে। এদিন তিনি তাঁর এই সাক্ষাৎকার নিজের ফেসবুক পেজ এ পোস্ট করেন।তিনি বলেন, “বাংলার যুব সমাজ দয়ার দান চায় না। ভিক্ষাবৃত্তির শিকার হতে চায় না। চায় অধিকার।

চায় মাখা মাথা তুলে বাঁচতে। কথা দিলাম, সরকারে ফিরে আগের মত স্বচ্ছতার সাথে প্রতিবছর নিয়মিত রে এসএসসি, টেট সহ বিভিন্ন পরীক্ষা এবং নিয়োগ আবার চালু করবো আমরা। মাথা উঁচু করে বাঁচবে বাংলার যুবসমাজ”।এছাড়া তিনি বলেন, ” কোর্টে গেছে এ নিয়ে মানুষের প্রশ্ন থাকবেই, আমরা দ্রুত নিয়োগের বন্দোবস্ত করব। বছরের পর বছর আটকে থাকলো কেন? আটকে রাখলো কে? কত হাজার শিক্ষক নিয়োগ বাকি আছে, প্রাইমারি অজস্র পাঁচ সাত বছর ধরে। এসএসসি পনেরো সাল থেকে বন্ধ।

স্পেশাল এডুকেশন, ফিজিক্যাল এডুকেশন, লাইবেরি সব নিয়োগ বন্ধ। কেন বন্ধ থাকবে। কোর্টের অর্ডার মতো নিয়োগ হয়নি। পরীক্ষার প্রশ্নপত্র ভুল সেই সংক্রান্ত রায় দিলেও নিয়োগ হয় নি। কার্যত সরকার এবং সকারের বাহিনী চলেছে যেখানে টাকা ছাড়া নিয়োগ হবে না। অনেক হয়েছে এবার দ্রুত নিয়োগ এর ব্যবস্থা করা হোক এটা আমাদের দাবি। টাকা পয়সার অনেক খেলা হয়েছে আর লুঠ নয়। স্বচ্ছতার সাথে নিয়োগ করতে হবে”।