Prothom Kolkata

Popular Bangla News Website

অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন বছরের 5 জানুয়ারি ভারতের বাজারে লঞ্চ করছে Xiaomi Mi 10i

1 min read

।। প্রথম কলকাতা ।।

অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ করতে চলেছে Xiaomi Mi 10i। নতুন বছরের 5 জানুয়ারি হাজির হচ্ছে Xiaomi-র এই বহু প্রতিক্ষিত স্মার্টফোন। সূত্রের খবর, এই মডেলটি আসলে Mi 10T Lite-এর রিব্র্যান্ডেড ভার্সন। এর আগে Xiaomi-র বিভিন্ন সোশ্যাল মাধ্যমে Mi 10i-এর বিভিন্ন ডিটেলসের টিজার প্রকাশ করেছে কোম্পানি। আর তখন থেকেই নয়া স্মার্টফোনকে ঘিরে Mi ভক্তদের উন্মাদনা তুঙ্গে!
ডিসেম্বরের শেষ দিকেই Xiaomi তাদের অফিসিয়াল ওয়েবসাইটে Mi 10i-এর জন্য আলাদা করে একটি ল্যান্ডিং পেজ লাইভ করে। ধীরে ধীরে সেই পেজে নয়া এই Xiaomi মডেলের ফিচার্স এবং স্পেসিফিকেশনস প্রকাশ করা হয়। যদিও নির্দিষ্ট করে সেই পেজে বলা হয়নি যে, এই সব ফিচার্স Mi 10i-এরই কী না!


সেই পেজে দেওয়া ডিটেলস থেকে জানা যাচ্ছে, Xiaomi-র এই রাজকীয় স্মার্টফোনে 108MP প্রাইমারি ক্যামেরা থাকছে। প্রসেসরের দিক থেকে এতে দেওয়া হচ্ছে Snapdragon 750G। এই ফোনেই Xiaomi অত্যন্ত শক্তিশালী রিফ্রেশ রেটের ডিসপ্লে দিচ্ছে বলে আরও জানা গিয়েছে। ল্যান্ডিং পেজের লিস্টিং অনুযায়ী পরিষ্কার যে, Xiaomi Mi 10i মডেলের বাঁ দিকে সিমের জন্য একটি ট্রে দেওয়া হচ্ছে।
এর আগেও আমরা জানিয়েছিলেন, Mi 10T Lite-এর রিব্র্যান্ডেড একটি ভার্সন ভারতে লঞ্চ করবে Xiaomi, আর সেটিই Mi 10i।

[ আরো পড়ুন :গুগল ডুডলে নতুন বছর ]

এই Mi 10T Lite-এ 6.67 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল রেজোলিউশন 1080 পিক্সেলস এবং রিফ্রেশ রেট 120Hz। তবে এই Mi 10i স্মার্টফোনে একটি অ্যাডাপ্টিভ ডিসপ্লে দেওয়া হবে বলে জানা গিয়েছে। যার সাহায্যে ইউজারেরা নিজেদের প্রয়োজনমাফিক রিফ্রেশ রেট 30 থেকে 120Hz অবধি সেট করে নিতে পারবেন।
Xiaomi-র নতুন এই হ্যান্ডসেটে 8GB RAM এবং 128GB ইন্টারনাল স্টোরেজের অপশন থাকবে। ক্যামেরা ডিপার্টমেন্টের দিক থেকে এই ফোনে 108MP প্রাইমারি সেন্সর, একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং আর একটি 2MP ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছে। Xiaomi Mi 10i মডেলে ফ্রন্ট ক্যামেরা অর্থাৎ সেলফির জন্য একটি 16MP ক্যামেরা দেওয়া হচ্ছে।