ব্ল্যাক প্যান্থারের অকস্মাৎ প্রয়ানে বিস্মিত বিশ্ব!

।। স্বর্ণালী তালুকদার ।।

চাডউইক বোসম্যান তথা ব্ল্যাক প্যান্থার খ্যাত শীর্ষ অভিনেতার অকস্মাৎ মৃত্যুতে শোকস্তদ্ধ হলিউড। তিনি বছর চারেক আগে কোলোন ক্যানসারের শিকার হয়েছিলেন। তৃতীয় পর্যায়ের মারণ থাবায় তিনি শুক্রবার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গিয়েছে, তিনি চিকিৎসারত অবস্থাতেও বিভিন্ন সিনেমাতে অভিনয় করেছিলেন। তাঁর পরিবারের তরফে জানানো হয়েছে, মার্ভেল কমিক্সের রাজা ট’চালার চরিত্রটি অভিনেতার কেরিয়ারকে সবথেকে সম্মানিত করেছিল। তারকার বয়স হয়েছিল ৪৩।

অভিনেতা হিসেবে বোসম্যানের আত্মপ্রকাশ ২০০৩ সালে একটি টেলিভিশন সিরিয়াল থার্ড ওয়াচের একটি পর্বের মধ্যে দিয়ে। এরপর তিনি টেলিভিশনের পর্দায় বিভিন্ন সিরিয়ালে অভিনয় করতে থাকেন, সঙ্গে সিনেমাতও তাঁর আত্মপ্রকাশ হয়। প্রথম সিনেমা দ্য এক্সপ্রেসঃ দ্য এমি ডেভিস স্টোরি। এরপর তিনি মুলতঃ ঐতিহাসিক চরিত্রে রূপোলী পর্দায় আর্বিভূত হয়েছেন।

শেষ মুক্তিপ্রাপ্ত ছবি দ্য ৫ ব্লাডে তাঁর কাজ ভূয়সী প্রশংসা পেয়েছিল। তবে তিনি সর্বাধিক জনপ্রিয়তা অর্জন করেছিলেন, মার্ভেলসের অ্যাভেন্জারস সিরিজে ব্ল্যাক প্যন্থার ওরফে রাজা ট‘চালার ভূমিকায় অভিনয় করে। মার্ভেলের সমস্ত কলাকুশলী তাঁর অকস্মাৎ প্রয়ানে মর্মাহত হয়েছেন। তাঁর ক্যানসারের বিরুদ্ধে অসম লড়াইকে শ্রদ্ধা জানিয়ে পরিবারের তরফে তাঁকে টুইটারে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।