Prothom Kolkata

Popular Bangla News Website

প্রতীক্ষার অবসান, ভারতের বাজারে আসছে Samsung-র দুর্দান্ত একটি স্মার্টফোন

1 min read

।। প্রথম কলকাতা ।।

অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতের বাজারে আসতে চলেছে Samsung Galaxy A52 5G মডেল । ভারতের বাজারে গ্রাহকদের মন কাড়তে একের পর এক স্মার্টফোন নিয়ে আসছে বিভিন্ন স্মার্টফোন সংস্থা । একে অপরকে টেক্কা দিতে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন স্মার্টফোন নিয়ে আসছে নামজাদা কোম্পানিগুলি । সেই তালিকায় বাদ নেই অত্যন্ত জনপ্রিয় স্মার্টফোন সংস্থা Samsung । গত মাসেই তারা Samsung Galaxy A52 এবং Samsung Galaxy A72 ফোন দুটি লঞ্চ করেছিল ভারতের বাজারে । কিন্তু এবার Samsung Galaxy A52 5G মডেল নিয়ে এসেছে ।

এই স্মার্টফোনটি অন্যান্য দেশে লঞ্চ করলেও ভারতের বাজারে লঞ্চ করেনি । এবার গ্রাহকদের অপেক্ষার অবসান ঘটিয়ে স্মার্টফোনটির 5G ভার্সন লঞ্চ করতে চলেছে তারা । চলুন জেনে নেওয়া যাক কি কি স্পেসিফিকেশন দেওয়া হয়েছে এই নতুন স্মার্টফোনটিতে, Samsung Galaxy A52 5G মডেলে থাকছে ৬.৫ ইঞ্চির Hd+ সুপার আমোলেড ডিসপ্লে। যার রেজুলিউশন 1080×2400 পিক্সেল । পাশাপাশি ডিসপ্লেতে দেওয়া হয়েছে Infinity O কাট আউট। প্রসেসর হিসেবে থাকছে Qualcomm Snapdragon 750G চিপসেট । অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে Android 11 । ক্যামেরা হিসেবে থাকছে কোয়াড ক্যামেরা সেট আপ । যার প্রাইমারি সেন্সর 64 মেগাপিক্সেল ।

এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি 12MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, একটি 5MP ম্যাক্রো সেন্সর এবং একটি 5MP ডেপথ সেন্সর। পাশাপাশি সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা । নতুন এই স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে শক্তিশালী 4,500mAh ব্যাটারি, যা থাকছে 25W ফাস্ট চার্জিংয়ের সাথে । গ্রাহকরা Samsung Galaxy A52 5G স্মার্টফোনটি পাবেন দুটি RAM ভ্যারিয়্যান্টসে। একটি 6GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজের সাথে । অপরটি 8GB RAM এবং 256GB ইন্টারনাল স্টোরেজের সাথে। ফোনটির দাম সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি সংস্থার পক্ষ থেকে ।