ট্রাম্প দম্পতি করোনা পজিটিভ

।। প্রতীক রায়।।

করোনা আক্রান্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। নিজের ঘনিষ্ঠ উপদেষ্টার করোনা পজিটিভ ধরা পড়ার পর ট্রাম্প নিজেও এই মহামারিতে আক্রান্ত হলেন।

বিষয়টি মার্কিন প্রেসিডেন্ট নিজেই নিশ্চিত করেছেন। খবর দ্য গার্ডিয়ান ও সিএনএনের।

স্থানীয় সময় শুক্রবার (০২ অক্টোবর) ট্রাম্প নিজের টুইটারে লিখেছেন, আমি ও মেলানিয়া করোনা টেস্ট করিয়েছি। আজ (বৃস্পতিবার) রাতে রিপোর্ট পেয়েছি। তাতে দেখা গেছে আমরা করোনা পজিটিভ। আমরা কোয়ারেন্টিনে চলে গেছি। সুস্থ হওয়ার প্রচেষ্টা শুরু করে দিয়েছি।

এর আগে, উপদেষ্টার করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসায় কোয়ারেন্টিনে যান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প  জানিয়েছিলেন, তারা দুজনেই করোনাভাইরাস পরীক্ষার নমুনা দিয়েছেন। এখন ফলাফলের অপক্ষোয় আছেন। খবর এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, উপদেষ্টা হিকসের সংস্পর্শে আসায় ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনা পরীক্ষা করা হয়েছে। রেজাল্টের অপেক্ষায় আছেন তারা।

উপদেষ্টার করোনা পজিটিভ হওয়ার খবরে ট্রাম্প ও মেলানিয়া কোয়ারেন্টিনে চলে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাম্প নিজেই। টুইটারে ট্রাম্প লিখেছেন, ‘সে (হিকস)

খুবই পরিশ্রমী। কাজের ব্যাপারে খুবই সচেতন। স্বাস্থ্যবিধি মেনেই কাজ করতেন। সে মাস্ক পড়েই কাজ করতেন, বহু মাস্ক পরেছেন। তবুও তার করোনা পজিটিভ ধরা পড়েছে। আমরা একসঙ্গে বহু সময় কাটিয়েছি। তাই আমি ও ফার্স্ট লেডিও করোনা টেস্ট করিয়েছি।’

ট্রাম্প আরও লেখেন, ‘আমরা কোয়ারেন্টিনে যাওয়ার প্রস্তুতি নিয়ে ফেলেছি।’ট্রাম্পের করোনা টেস্টের ফল আজ শুক্রবার পাওয়া যাবে বলে জানা গেছে।

পিসি/