Prothom Kolkata

Popular Bangla News Website

শুরু তৃতীয় দফা ভোট, প্রচারে ঝড় তুলতে উত্তরবঙ্গে মোদি-মমতা

1 min read

।। শর্মিলা মিত্র ।।

কড়া নিরাপত্তার মধ্যে শুরু হয়ে গেল ৩ জেলার ৩১টি কেন্দ্রে ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে ভোট শুরু হওয়া থেকেই বুথে বুথে লাইন। তৃতীয় দফায় আজ দক্ষিণ ২৪ পরগনায় ভোট হচ্ছে ১৬টি আসনে। অন্যদিকে হাওড়া ও হুগলি জেলায় ভোটের অবশ্য এটাই প্রথম দফা। দুই জেলায় যথাক্রমে ভোটগ্রহণ হচ্ছে ৭ ও ৮টি আসনে।

কিছু বিক্ষিপ্ত ঘটনা ছাড়া রাজ্যে প্রথম ও দ্বিতীয় দফার ভোটগ্রহণ মোটের উপর শান্তিপূর্ণ হলেও বিভিন্ন রাজনৈতিক দলের তরফে নানা অভিযোগ উঠেছে। তাই তৃতীয় দফায় নিরাপত্তার দিকেও কড়া নজর রয়েছে কমিশনের। মোট ৬১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে তৃতীয় দফা নির্বাচনে।

এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর পুলিশ জেলায় মোতায়েন করা হয়েছে ১৩০ কোম্পানি। ডায়মন্ড হারবার পুলিশ জেলায় মোতায়েন রয়েছে ১১৩ কোম্পানি বাহিনী। এর পাশাপাশি সুন্দরবনে মোতায়েন ৬৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

এছাড়া, হুগলি জেলায় মোতায়েন রয়েছে ১৬৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, হাওড়া গ্রামীণে মোতায়েন ১৩৩ কোম্পানি। পাশাপাশি হাওড়া কমিশনারেটে ১১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানা গিয়েছে। প্রতিটি বুথেই রয়েছে আধা সেনা। ভোট শান্তিপূর্ণ করতে, ‘ওয়েব কাস্টিং’-এর উপরেও জোর দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

তৃতীয় দফায় আজ যেখানে দক্ষিণবঙ্গে ভোট। সেইসময়ে প্রচারে ঝড় তুলতে আজ উত্তরবঙ্গে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরো পড়ুন : আনকোরা প্রার্থীদের সাথে পোড় খাওয়া রাজনীতিকদের লড়াই আজ,নজরে কারা?

আজ আলিপুরদুয়ারের কালচিনি বিধানসভা কেন্দ্রে প্রথম জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর কোচবিহারের মাথাভাঙা বিধানসভা কেন্দ্রে মাথাভাঙা ব্লকে রয়েছে তাঁর সভা। এরপর মেখলিগঞ্জ বিধানসভার অন্তর্গত মেখলিগঞ্জ টাউনে দুপুরে জনসভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর।

চতুর্থ দফায় ভোট রয়েছে কোচবিহার ও আলিপুরদুয়ারের বিস্তীর্ণ অঞ্চলে। আর তাই তার আগে প্রচারে ঝড় তুলতে আজ উত্তরবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে আজই তৃতীয় দফার ভোটের দিনই যখন ভোট প্রচারে উত্তরবঙ্গে থাকবেন তৃণমূল নেত্রী ঠিক সেই সময় উত্তরবঙ্গে প্রচারে ঝড় তুলতে আবারও একবার বঙ্গে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

জানা গিয়েছে আজ উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গও সফর করবেন প্রধানমন্ত্রী। এদিন কোচবিহারের রাসমেলা প্রাঙ্গনে জনসভা রয়েছে প্রধানমন্ত্রীর। এরপর জানা গিয়েছে, হাওড়ার ডুমুরজলাতেও  সভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।