রাজ‍্যে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক নয়,দাবি স্বরাষ্ট্র দফতরের

।। রাজীব ঘোষ ।।

করোনা পরিস্থিতি নিয়ে যখন সারাদেশে উদ্বেগ তখন পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক নয় বলেই দাবি রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের। এদিন স্বরাষ্ট্র দপ্তর একটি গ্রাফ টুইট করে। সেখানে দেখানো হয়েছে শতাংশের হিসেবে গোটা দেশের তুলনায় পশ্চিমবঙ্গের করোনা আক্রান্ত ধারাবাহিকভাবে কম। গত ১৫ এপ্রিল গোটা দেশের তুলনায় পশ্চিমবঙ্গের তুল্যমূল্য যে শতাংশের হিসাব দেওয়া হয়েছে তাতে দেখা যাচ্ছে ১৫ এপ্রিলের নিরিখে করোনার আক্রান্তের হার ২.৩২ শতাংশ।

একটি গ্রাফ পোস্ট করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে ১৫ ই এপ্রিল থেকে ১২ ই জুলাই পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্ত যে হারে বেড়েছে তার চেয়ে অনেক কম হারে বেড়েছে পশ্চিমবঙ্গে। গোটা দেশে করোনা আক্রান্তের নিরিখে ৩০ এপ্রিল পশ্চিমবঙ্গে ৩.১৪ শতাংশ আক্রান্ত ১২ জুলাইয়েও গোটা দেশের করোনা আক্রান্তের নিরিখে বাংলায় আক্রান্ত শতকরা ৩.৪২ শতাংশ।

রাজ্যে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সোমবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৪৪৮ জন। রেকর্ড আক্রান্ত হচ্ছেন এক দিনেই। যদিও করোনা সারিয়ে সুস্থ হচ্ছেন বহু মানুষ। এদিন স্বরাষ্ট্র দপ্তর একটি গ্রাফ টুইট করে পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক নয় বলে দাবি করেছে।