Prothom Kolkata

Popular Bangla News Website

খুব শিগগিরই ভারতের বাজারে আসছে Royal Enfield Classic 350

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতীয় গ্রাহকদের কাছে Royal Enfield-র বাইক অত্যন্ত জনপ্রিয় । ভারতে ক্লাসিক বাইকের কথা বললেই যে নামটা প্রথমেই আসে সেটি হল Royal Enfilde-র বিভিন্ন মডেলের গাড়িগুলি । জনপ্রিয় এই বাইক নির্মাণ সংস্থা ২৫০ থেকে ৫০০ সিসি পর্যন্ত সব রকম সেগমেন্টের বাইক লঞ্চ করেছে । Royal Enfield Classic 350 মডেলের গাড়িটিকে টেক্কা দিতে অন্য কোনো ক্লাসিক পারেনি এখনও ।

এই গাড়ির জনপ্রিয়তা ভারতীয় গ্রাহকদের কাছে এতটাই জনপ্রিয় যে দেশের সমস্ত ক্লাসিক বাইকের থেকে Royal Enfield Classic 350 চাহিদা তুঙ্গে । এবার ভারতীয় গ্রাহকদের কথা ভেবে Royal Enfiled ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে ৩৫০ সিসির Hunter 350 । খুব সম্প্রতি এই বাইকটিকে রোড টেস্ট করতে দেখা গিয়েছে। সেই অনুযায়ী ধরে নেওয়া যায় খুব তাড়াতাড়ি এই বাইকটি ভারতের বাজারে লঞ্চ করবে।

আসুন দেখে নেওয়া যাক কি কি ফিচার থাকছে এই বাইকে, সূত্র মারফত জানা গিয়েছে Royal Enfield Classic 350 বাইকে জনপ্রিয় Meteor 350 এর ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। অর্থাৎ ভাইজাকে ৩৪৯ সিসির এয়ার কুল, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। পাশাপাশি দেওয়া হয়েছে ২০.৪ PS পাওয়ার ইঞ্জিন যাব২৭ Nm টর্ক উৎপন্ন করতে পারে। বাইকে ৫ স্পিড মানুয়াল ট্রানস্মিশন গিয়ারবক্স দেওয়া হয়েছে ।

লুকের জন্য দেওয়া হয়েছে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্টাল ক্লাস্টার ও অ্যানালগ স্পিডোমিটার । এছাড়াও সাসপেনশন হিসাবে অন্যান্য বাইকের মত সামনের চাকায় টেলিস্কোপিক ফন্ট ফর্ক ও পিছনের চাকায় টুইন শক অবজারভার সাসপেনশন দেওয়া হয়েছে। বাইকের সামনে গোলাকার হেডলাইট ও সিঙ্গেল পিস সিট ব্যবহার করা হয়েছে ।

পিসিসি