ব্রাহ্মণদের ভূমিকা গুরুত্বপূর্ণ,বললেন মানস ভূঁইয়া

1 min read

।। প্রথম কলকাতা ।।


চোখ তুললে একটি দেবীপ্রতিমা আমায় আশীর্বাদ করে আমার মাথায় হাত বুলিয়ে দেয় সে কে জানো? আমার মা। ভারতবর্ষের ধর্ম মাতৃতান্ত্রিক, মাতৃ আরাধনার এই কথা বললেন তৃণমূলের সাংসদ মানস ভুঁইয়া। তিনি আরো বলেন যখন ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর মহিষাসুরকে দমন করতে ব্যর্থ হলেন তখন তারা পরামর্শ করলেন, তাদের আত্মশক্তি থেকে জন্ম নিয়েছিলেন মহামায়া দুর্গা।

ভারতবর্ষের কথিত ধর্ম নারী জাতি দেবতার প্রতীক, দেবীর প্রতীক, মাতৃতন্ত্রের প্রতীক। এই যে পাতা ঝরছে, নদীর জল বইছে, মানস সরোবর, হিমালয়, রবীন্দ্রনাথ বলেছেন, প্রকৃতি যেমন না দেখা অবস্থায় এই জগত কে বাঁচিয়ে রেখেছে এই মানব জাতিকে বাঁচিয়ে রেখেছে, ঠিক তেমনি মাতৃজাতির প্রতীক নারী এই বিশ্বকে বাঁচিয়ে রেখেছে।

রামকৃষ্ণ পরমহংসদেব জবা ফুল তুলে নিয়ে এসে মা সারদার পায়ে অঞ্জলি দিয়ে বলেছিলেন তুমি মা। এটাই ভারত বর্ষ। তাই ভারতবর্ষে এবং বাংলায় ব্রাহ্মণদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনাদের সাহায্য, সম্মান তুলে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমরা তাকে সম্মান করি।

যখন মোয়াজ্জেন দের ভাতা দেওয়া হল তখন প্রশ্ন তোলা হলো ব্রাহ্মণদের দেওয়া হলো না কেন, যখন ব্রাহ্মণদের ভাতা দেওয়া হচ্ছে তখন বলা হচ্ছে জাতপাতের রাজনীতি। বললেন মানস ভুঁইয়া। এদিন পশ্চিম মেদিনীপুরের সবংয়ে ব্রাহ্মণদের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি একথা বলেন।